1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
নবাবগঞ্জে সচেতনতামূলক র‌্যালি ও আলোচনা • PRIYOBANGLANEWS24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৬ অপরাহ্ন

নবাবগঞ্জে সচেতনতামূলক র‌্যালি ও আলোচনা

নিজস্ব প্রতিবেদক.
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪২ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় প্রবীণ, প্রতিবন্ধী ও মাদকাসক্ত ব্যক্তিদের অধিকার ও বর্তমান পরিস্থিতি নিয়ে সচেতনতামূলক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার উপজেলার নয়নশ্রী ইউনিয়নের বড়গোল্লা গির্জা সংলগ্ন অগ্রণি সংঘ প্রাঙ্গন থেকে র‌্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে ক্লাব প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কারিতাস ঢাকা অঞ্চলের এসডিডিবি প্রকল্পের জুনিয়র কর্মসূচী কর্মকর্তা নির্ণয় শর্মা।

প্রধান অতিথি ছিলেন নয়নশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. পলাশ চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোল্লা ধর্মপল্লীর ফাদার অমল খ্রীষ্টফার ক্রুস পাল পুরোহিত।

আরও উপস্থিত ছিলেন সিস্টার মেরী সুধা এসএমআরএ, কারিতাস ঢাকা অঞ্চলের প্রাক্তন আরপিইসি টমাস রোজারিও, এ্যাডভোকেট একেএম নাসির উদ্দিন, নরেশ চন্দ্র সরকারসহ প্রবীণ, প্রতিবন্ধী ব্যক্তি, গণমাধ্যমকর্মী ও স্থানীয় নানা শ্রেণী পেশার মানুষ।
আলোচনা সভায় প্রবীণ ও প্রতিবন্ধী ব্যক্তিরা তাদের অধিকার প্রাপ্তির ক্ষেত্রে কি কি সমস্যার সম্মুখিন হচ্ছেন সে বিয়ষগুলো নিয়ে উপস্থিত অংশগ্রহণকারীগণ আলোচনা করেন। বক্তারা বলেন, প্রবীণ ও প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। সরকার প্রবীণ ও প্রতিবন্ধীদের ভাতা দিয়ে মূল্যায়ন করছে।

শেষে কারিতাসের পক্ষ থেকে ৫জন প্রতিবন্ধী শিক্ষার্থীকে শিক্ষা সহায়তা এবং ১জন প্রবীণ ব্যক্তির চিকিৎসার জন্য নগদ অর্থ সহায়তা প্রদাণ করা হয়।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান