1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
ইসলাম ধর্ম ও মহানবীকে কটুক্তি: গ্রেপ্তার কনস্টেবল কারাগারে • PRIYOBANGLANEWS24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৩ অপরাহ্ন

ইসলাম ধর্ম ও মহানবীকে কটুক্তি: গ্রেপ্তার কনস্টেবল কারাগারে

আসাদুজ্জামান সুমনঃ
  • আপডেটের সময় : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৯৪ বার দেখা হয়েছে।

ইসলাম ধর্মকে অবমাননা করে মুসলমানদের প্রিয় নবী মহানবীকে (সঃ) নিয়ে কটুক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুকে) কমেন্টস করার অভিযোগে গ্রেপ্তার এক পুলিশ কনস্টেবলকে কারাগারে পাঠিয়েছে আদালত।

নবাবগঞ্জ থানার ওসি শেখ সিরাজুল ইসলাম জানান, শুক্রবার সকালে রাজধানীর মগবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করার পর সাতদিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হলে আদালত এ আদেশ দেন।

গ্রেপ্তার প্রীতম মন্ডল ঢাকার নবাবগঞ্জ উপজেলার শোল্লা ইউনিয়ের বাসিন্দা। তিনি। পুলিশ হেড কোয়াটারে পুলিশ কনস্টেবল পদে কর্মরত ছিলেন।

সম্প্রতি ইসলাম ধর্মকে অবমাননা করে মহানবী (সঃ) কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটুক্তি করে কমেন্টস ও ব্যঙ্গচিত্র দেন ওই কনস্টেবল ও আলোক সরকার কার্তিক নামের আরও একজন । এর প্রতিবাদে শুক্রবার নবাবগঞ্জের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভের ডাক দেয় ধর্মপ্রাণ মুসল্লীরা। অপরদিকে ওই দুইজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে জানিয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লীগণকে শান্তি শৃংখলা বজায় রাখার অনুরোধ করে শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের ফেসবুক আইডি থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

ওসি সিরাজুল জানান, ওই দুই অভিযুক্ত সম্প্রতি ইসলাম ধর্মকে অবমাননা করে মহানবীকে (সঃ) নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুকে) কটুক্তি করেন। এতে ধর্মপ্রাণ মুসল্লিরাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উত্তপ্ত হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র নিন্দা করে তাদের আইনের আওতায় এনে বিচারের দাবি করেন।

বিষয়টি নজরে এলে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ দ্রুত পদক্ষেপ নিয়ে আইনী ব্যবস্থা গ্রহণ করলে ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামানের নির্দেশে ওই দুই অভিযুক্তকে গ্রেপ্তারে অভিযান শুরু করা হয়।

এরই ধারাবাহিকতায় ঢাকা জেলা গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোবাশশিরা হাবীব খানের নেতৃত্বে ঢাকা দক্ষিণ গোয়েন্দা পুলিশের একটি দল বৃহস্পতিবার রাতভর অভিযান চালিয়ে শুক্রবার সকালে রাজধানীর মগবাজার এলাকার একটি বাসা থেকে প্রীতমকে গ্রেপ্তার করে নবাবগঞ্জ থানায় হস্তান্তর করেন বলে জানান ওসি সিরাজুল।

তিনি জানান, এ ঘটনায় অভিযুক্ত ওই দুইজনকে আসামি করে ফৌজদারী আইনে নবাবগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ সাতদিনের রিমান্ড চেয়ে প্রীতমকে আদালতে পাঠালে আদলত রিমান্ড না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ কনস্টেবল প্রীতমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে জানিয়ে ওসি বলেন, এ ঘটনায় আরেক আসামি কার্তিক পলাতক রয়েছেন। তাকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান