1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
ধর্ম নিয়ে কটুক্তি: অভিযুক্ত পুলিশ কনস্টেবল প্রীতম গ্রেপ্তার • PRIYOBANGLANEWS24
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:৪৭ অপরাহ্ন

ধর্ম নিয়ে কটুক্তি: অভিযুক্ত পুলিশ কনস্টেবল প্রীতম গ্রেপ্তার

সিনিয়র প্রতিবেদক
  • আপডেটের সময় : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২
  • ২৯৬৪ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জে ইসলাম ধর্ম ও মহানবী (সঃ) কে নিয়ে কটুক্তি করে ফেসবুকে কমেন্টস করার অভিযোগে অভিযুক্ত পুলিশ কনস্টেবল প্রীতম মন্ডলকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা গোয়েন্দা পুলিশ।

জানা যায়, ঢাকা জেলা গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোবাশশিরা হাবীব খানের নেতৃত্বে ঢাকা দক্ষিণ গোয়েন্দা পুলিশের একটি দল বৃহস্পতিবার রাতভর অভিযান চালিয়ে শুক্রবার সকালে ঢাকার একটি বাসা থেকে গ্রেপ্তার করেন প্রীতমকে।

অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবীব খান প্রীতমকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি আলোচিত হওয়ায় ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামানের নির্দেশে প্রীতমকে গ্রেপ্তারে কাজ শুরু করে গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার রাতভর চেষ্টার পর শুক্রবার সকালে প্রীতমকে গ্রেপ্তার করতে সক্ষম হই আমরা। গ্রেপ্তারের পর তাকে নবাবগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করে আসামীকে আদালতে পাঠিয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা। তিনি জানান, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অপরাধে অভিযুক্ত পুলিশ সদস্য প্রীতম মন্ডলকে সাময়িকভাবে বরাখাস্ত করা হয়েছে।

অভিযুক্ত পুলিশ সদস্য প্রীতম নবাবগঞ্জ উপজেলার শোল্লা গ্রামের বাসিন্দা৷ সম্প্রতি সে ইসলাম ধর্ম ও মহানবী (সঃ) কে নিয়ে ফেসবুকে কটুক্তি করেন। এ ঘটনায় অনেকটা উতপ্ত হয়ে উঠে ধর্মপ্রাণ মানুষ। নবাবগঞ্জ উপজেলা প্রশাসন ও থানা পুলিশের দ্রæত পদক্ষেপের কারনে পরিস্থিতি নিয়ন্ত্রণে দ্রুত আইনি ব্যবস্থা গ্রহণ করা হয় এবং তাকে গ্রেপ্তারে অভিযান শুরু করা হয়। এ ঘটনায় নবাবগঞ্জ থানায় অভিযুক্ত প্রীতম মন্ডল ও আলোক সরকার কার্তিক নামে আরেকজনের বিরুদ্ধে ফৌজদারী আইনে মামলা করা দায়ের করা হয়েছে।

এদিকে ইসলাম ধর্ম ও মহানবী (সঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে শুক্রবার নবাবগঞ্জের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভের ডাক দেয় ধর্মপ্রাণ মুসল্লীরা। অপরদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লীগণকে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য অনুরোধ করে শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের ফেসবুক আইডি থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান