1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
মাদক বরদাশত করা হবে না: ঢাকা জেলা পুলিশ সুপার • PRIYOBANGLANEWS24
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫১ অপরাহ্ন

মাদক বরদাশত করা হবে না: ঢাকা জেলা পুলিশ সুপার

সিনিয়র প্রতিবেদকঃ
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪৭ বার দেখা হয়েছে।

মাদক সমাজের একটি ভয়াবহ ব্যাধি। এ অপরাধ কোন অবস্থাতেই বরদাশত করা হবে না। মাদক ব্যবসায়ীদের ধরার দায়িত্ব পুলিশের। এ জন্য আপনাদেরকে কিন্তু তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করতে হবে, চুপ করে ঘরে বসে থাকলে কিন্তু সমাজ থেকে কোনোদিন মাদক নির্মূল করা সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন ঢাকা জেলার নবনিযুক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান।

সোমবার রাতে নবাবগঞ্জ থানা প্রাঙ্গণে থানা পুলিশ আয়োজিত উপজেলা আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

পুলিশ সুপার বলেন, সমাজ থেকে মাদক নির্মূল করতে প্রতিটি সন্তানের বাবা-মাকেই খেয়াল রাখতে হবে তাদের সন্তান কোথায় যায়, কার সাথে মিশে। কারণ আপনাদের মনে রাখতে হবে মাদক থেকেই কিশোর গ্যাং, খুন, রাহাজানি, চাঁদাবাজির মতো বিভিন্ন অপরাধ সংগঠিত হচ্ছে। এজন্য যারা মাদক সেবন করে তাদের বুঝাতে হবে, না বুঝলে পুলিশের সাহায্য নিতে হবে।

আসাদুজ্জামান আরও বলেন, বাল্যবিবাহ কোন অবস্থাতেই সমাজে গ্রহণযোগ্য নয়। এ বিষয়ে জানার সঙ্গে ব্যবস্থা গ্রহণ করা হবে। তাই এ বিষয়ে পুলিশকে তথ্য দিয়ে সহযোগীতা করুন।

ভূমি দস্যুদের সর্তক করে পুলিশ সুপার বলেন, ভূমিদস্যুদেরও কোনো রকমের ছাড় দেওয়া হবে না। এদেশে তাদের কোনো স্থান নেই। অবৈধভাবে ফসলি জমির মাটি কাটা যাবে না। কেউ অবৈধভাবে ফসলি জমির মাটি কাটলে পুলিশকে জানবেন সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করা হবে।

থানায় সেবা নেওয়ার প্রসঙ্গ তুলে আসাদুজ্জামান বলেন, আপনারা মনে রাখবেন থানায় মামলা, সাধারণ ডায়েরী (জিডি) ও থানা ক্লিয়ারেন্স পেতে কোন টাকা লাগে না। থানায় কেউ যদি সেবা নিতে আসেন আর কেউ যদি আপনাদের কারো কাছে টাকা চায় সঙ্গে সঙ্গে আমাকে জানাবেন। আমি তার বিরুদ্ধে ব্যবস্থা নিবো কথা দিলাম। এছাড়াও আপনারা অনলাইনে আবেদন করলে ৩ থেকে ৫ দিনের মধ্যে থানা ক্লিয়ারেন্স অটো পেয়ে যাবেন। তবে প্রতারক থেকে সাবধান থাকবেন।

নবাবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম শেখের সভাপতিত্বে ও ওসি (তদন্ত) মো. আশফাক রাজীব হাসানের সঞ্চালিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আবদুল্লাহ হীল কাফি, দোহার সার্কেলের এএসপি আরিফুল ইসলাম, নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান ভূইয়া কিসমত, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আরিফুর রহমান শিকদার।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, ও জনপ্রতিনিধিদের পক্ষ থেকে নবনিযুক্ত ঢাকা জেলা পুলিশ সুপারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ার আগে ঢাকা জেলা পুলিশ সুপার থানার সভাকক্ষে নবাবগঞ্জ থানা পুলিশের সাথে আইনশৃঙ্খলা পরিস্থিতির সার্বিক বিষয় নিয়ে আলোচনা সভা করেন

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান