1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
মহানবীকে নিয়ে কটুক্তি: সংঘর্ষে শাকিল হত্যায় গ্রেপ্তার ৪ • PRIYOBANGLANEWS24
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৮ অপরাহ্ন

মহানবীকে নিয়ে কটুক্তি: সংঘর্ষে শাকিল হত্যায় গ্রেপ্তার ৪

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেটের সময় : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ২০৯ বার দেখা হয়েছে।

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় মহানবী হযরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে কটুক্তি করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে শাকিল হত্যায় দায়ের করা মামলায় চার আসামিকে গ্রেপ্তারের খবর দিয়েছে র‌্যাব।

কেরানীগঞ্জ র‌্যাব-১০ এর অধিনায়ক (পরিচালক) ডিআইজি মাহ্ফুজুর রহমান রোববার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তাররা হলেন- মোঃ দেলোয়ার হোসেন (৪৫), মোঃ হাবিব হোসেন (২৪), মোঃ শামীম হোসেন ওরফে সামিউম বাছির (২০) ও মোঃ জসিম উদ্দিন (৩৪)।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৯ আগষ্ট ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)’কে নিয়ে কটুক্তি করাকে কেন্দ্র করে গত ৩ সেপ্টেম্বর (শনিবার) বালিয়াডাঙ্গী হলদবাড়ী হাট ভূমি অফিসের দক্ষিণ পার্শ্বে দুই পক্ষের সংঘর্ষে শাকিল আহমেদ (২৭) নামক এক ব্যক্তিসহ তিনজন গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে দ্রুত চিকিৎসার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

উক্ত ঘটনায় মোঃ সাইদ আলম (৩৯) নামের একব্যক্তি বাদী হয়ে দেলোয়ার ও শামীমসহ ২০ জনের বিরুদ্ধে বালিয়াডাঙ্গী থানায় একটি হত্যা চেষ্টার মামলা দায়ের করেন। মামলার বিষয়টি জানতে পেয়ে উক্ত ঘটনার সঙ্গে জড়িত দেলোয়ার ও শামীমসহ তাদের সহযোগীরা আত্মগোপনে চলে যায়।

ঘটনার পরের দিন ৪ সেপ্টেম্বর (রবিবার) সকালে শাকিল ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে উক্ত মামলার তদন্ত কর্মকর্তা মামলাটি হত্যা মামলা হিসেবে পেনাল কোড ৩০২ ধারায় নথিভূক্ত করার জন্য বিজ্ঞ আদালতে আবেদন করেন।

উক্ত হত্যাকান্ডের সংবাদ পেয়ে র‌্যাব ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের লক্ষ্যে ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গত শনিবার (১০ সেপ্টেম্বর) রাজধানী ঢাকার বংশাল থানাধীন আরমানিটোলা এলাকায় একটি অভিযান পরিচালনা করে উক্ত হত্যা মামলার ২নং এজাহারনামীয় আসামী দেলোয়ারকে গ্রেপ্তার করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে ঢাকা জেলার সাভার থানাধীন হেমায়েতপুরের ঋষিপাড়া এলাকা থেকে তদন্তে প্রাপ্ত আসামি হাবিবকে (২৪) গ্রেপ্তার করা হয়।

এরপর তাদের দুইজনের দেয়া তথ্যমতে রাজধানীর মোহাম্মদপুর থানাধীন নবীনগর হাউজিং সোসাইটি এলাকা থেকে উক্ত মামলার ৩নং এজাহারনামীয় পলাতক আসামী শামীম ওরফে বাছিরকে (২০) ও তদন্তে প্রাপ্ত আসামী জসিমকে (৩৪) গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামীরা উক্ত ঘটনার সঙ্গে তাদের সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছেন। তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানান ওই র‌্যাব কর্মকর্তা।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান