1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
নবাবগঞ্জ উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক প্রার্থী সাইফুল ইসলাম • PRIYOBANGLANEWS24
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৪ অপরাহ্ন

নবাবগঞ্জ উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক প্রার্থী সাইফুল ইসলাম

শাহিনুর রহমান.
  • আপডেটের সময় : শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২
  • ৪৭১ বার দেখা হয়েছে।

আওয়ামীলীগ পরিবার থেকে তিল তিল করে বেড়ে ওঠা সাবেক ছাত্র নেতা এসএম সাইফুল ইসলাম ১লা সেপ্টেম্বর নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নিজেকে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থীতা ঘোষনা দিয়েছেন।

জানা যায়, সাইফুল ইসলাম একজন আওয়ামীলীগ পরিবার ও বীর মুক্তিযোদ্ধার সন্তান। তার বাবা ছিলেন মরহুম হাজী শেখ মো. আজিজুল হক একজন বীর মুক্তিযোদ্ধা। তার বাবা আজিজুল হক আদমজী জুট মিল শাখার জাতীয় শ্রমীক লীগের যুগ্ম আহবায়ক পদে দীর্ঘদিন নেতৃত্ব দিয়েছেন। নবাবগঞ্জ উপজেলার আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক পদেও ছিলেন আজিজুল হক। নিজ ইউনিয়ন চুড়াইনের আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন তিনি। এ ছাড়াও আজিজুল হক শ্রমিক নেতা হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর বিভিন্ন কর্মসূচিতে সফর সঙ্গী হিসেবে অংশগ্রহণ করেছেন এবং স্বাধীনতার পূর্ববর্তী আন্দোলন সংগ্রামে সক্রিয় অংশগ্রহণ ছিলো তার। সাইফুলের মাতা হাজী মোসাম্মৎ ছাহেরা খাতুন এক সময় আওয়ামীলীগের নেতৃত্ব দিয়ে মাঠে কাজ করেছেন। তিনি ছিলেন চুড়াইন ইউনিয়ন আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক। এ ছাড়াও ছাহেরা খাতুন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ইউনিয়ন পর্যায়ের নারী ক্ষমতায়নে প্রথম নির্বাচিত চুড়াইন ইউনিয়ন পরিষদ ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য হয়ে নিষ্ঠার সাথে কাজ করেছেন।

এই আজিজুল হক ও ছাহেরা খাতুনের সুযোগ্য সন্তান এসএম সাইফুল ইসলাম। তিনি চুড়াইন ইউনিয়ন ৫নং ওয়ার্ডের ছাত্রলীগের সভাপতি থেকে শুরু করে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতিসহ বিভিন্ন পদে নেতৃত্ব দিয়েছেন। তিনি নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। তাছাড়া ও সাইফুল ঢাকা জেলা ছাত্রলীগের সহসভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্যও ছিলেন। বর্তমানে তিনি নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য পদে রয়েছেন। সাইফুল ইসলাম সামাজিক ভাবে বিাভন্ন সময় বিভিন্ন শিক্ষা ও নানা সামাজিক প্রতিষ্ঠানে নেতৃত্ব দিয়ে আসছেন।

এ ছাড়া এ তরুণ নেতা সাইফূল ইসলাম ২০১৬ সালে ঢাকা জেলা পরিষদের প্রত্যক্ষ ভোটে সদস্য নির্বাচিত হয়ে উপজেলার বিভিন্ন এলাকায় উন্নয়ন মূলক কাজ করেছেন। নবাবগঞ্জের ক্লিন ইমেজের একজন রাজনীতিবিদ হিসেবে পরিচিত তিনি।

আওয়ামী লীগের উদীয়মান নেতা এসএম সাইফুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি আমার রাজনৈতিক অভিভাবক ও দোহার নবাবগঞ্জের অভিভাবক। আমরা সৌভাগ্যবান তাকে অভিভাবক হিসেবে পেয়ে। দোহার ও নবাবগঞ্জের উন্নয়নে দিনরাত পরিশ্রম করে যাচ্ছিন তিনি। উন্নয়ন ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও দোহার ও নবাবগঞ্জ থেকে সালমান এফ রহমানকে বিজয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে হবে। নবাবগঞ্জের আওয়ামী লীগকে আরো সুসংগঠিত করতে হলে আসন্ন উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনেক গুরুত্বপূর্ণ।

তিনি আরো বলেন, তরুণরাই আগামীর ভবিষ্যৎ তাই নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগে তরুণ নেতৃত্ব এখন সময়ের দাবী। সালমান এফ রহমানের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে তিনি বলেন, দল যদি আমাকে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত করে তা হলে আমি আগামীতে আমার মেধা ও তরুণ নেতৃত্ব দিয়ে দলকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাব ইনশাল্লাহ।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান