1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
নবাবগঞ্জে জমি দখলের চেষ্টার অভিযোগ • PRIYOBANGLANEWS24
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৯ অপরাহ্ন

নবাবগঞ্জে জমি দখলের চেষ্টার অভিযোগ

রির্পোটারের নাম :
  • আপডেটের সময় : রবিবার, ৭ আগস্ট, ২০২২
  • ৬৬৮ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় মালিকানা নিয়ে দু’পক্ষের দ্বন্দ্বের জেরে জমি জবর দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। রবিবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার বান্দুরা ইউনিয়নের মোলাশিকান্দা গ্রামে এ ঘটনা ঘটে। এঘটনায় থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

স্থানীয় সূত্র ও অভিযোগে জানা যায়, পুরাতন বান্দুরা মৌজার এস,এ ১৭২ ও আরএস ১০৭০ নং দাগের রেকর্ডীয় মালিক বেনিডিক গমেজের কাছ থেকে ৫৫৮১নং দলিল মূলে সাড়ে ১৫ শতাংশ জমি ক্রয় করে ১৯৮৯ সাল থেকে ভোগদখলে আছেন জেলেকা খাতুন। রবিবার সকাল সাড়ে ৯টার দিকে স্থানীয় বাসিন্দা মো. জনি ১০/১৫জন সহযোগী নিয়ে ঐ জমি জোর করে দখল নিতে চেষ্টা করেন। এসময় বাড়িতে থাকা জেলেকা খাতুনের মেয়ে সুরাইয়া বেগম ৯৯৯ ফোন দিলে নবাবগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। দুপুরে নবাবগঞ্জ থানায় অভিযুক্তদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করা হয়েছে।

জেলেকা খাতুনের মেয়ে সুরাইয়া বেগম অভিযোগ করে বলেন, আমার পরিবার দীর্ঘদিন ধরে জমিতে ভোগ দখলে আছেন। রবিবার সকালে জমি দখলের চেষ্টাকালে বাঁধা দিলে আমাকে মারধর করা হয়। আমি হাসপালে চিকিৎসা নিয়ে থানায় লিখিত অভিযোগ করেছি।

স্থানীয় মুদি ব্যবসায়ী ও কয়েকজন এলাকাবাসী জমি দখল চেষ্টার সত্যতা নিশ্চিত করে জানান, জেলেকা খাতুন দীর্ঘদিন যাবত জমিতে ঘর-বাড়ি নির্মান করে ভোগ দখলে আছেন।

অভিযুক্ত মো. জনি জমি জবর দখলের বিষয়টি অস্বীকার করে জানান, বেনেডিক গমেজের ছেলে টিটুস গমেজ একই দাগের ৮ শতাংশ জমি বিক্রির জন্য আমাদের সাথে বায়না করেছেন। জমিটি বুঝে নিতে প্রতিপক্ষের সাথে বারবার সমঝোতা চেষ্টা করে ব্যর্থ হয়েছি।

এবিষয়ে টিটুস গমেজ বলেন, জেলেকা বেগমের জমিতে আমাদের কোন দাবি নেই। তবে যে ৮ শতাংশ জমি নিয়ে বিরোধ ঐটার খতিয়ান সম্পূর্ণ আলাদা। আমাদের জমিটি জেলেকা বেগম দখল করে রেখেছে।

নবাবগঞ্জ থানার এএসআই আব্দুস সাত্তার জানান, ৯৯৯ ফোন পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সেখানে অভিযুক্তদের কাউকে পাওয়া যায়নি।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান