1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
নিজ গ্রামে চির নিদ্রায় শায়িত হলেন ‘মানবতার ফেরিওয়ালা’ • PRIYOBANGLANEWS24
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৫ পূর্বাহ্ন

নিজ গ্রামে চির নিদ্রায় শায়িত হলেন ‘মানবতার ফেরিওয়ালা’

রির্পোটারের নাম :
  • আপডেটের সময় : শুক্রবার, ১ জুলাই, ২০২২
  • ৩৯৩ বার দেখা হয়েছে।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রয়াত সভাপতি নির্মল রঞ্জন গুহ’কে তার নিজ গ্রাম ঢাকার দোহার উপজেলা বাস্তা গ্রামে সমাধিত করা হয়েছে। শুক্রবার বিকেল ৬টা পর্যন্ত পারিবারিক অন্তষ্টিক্রীয়া (ধর্মীয় ক্রীয়া) শেষে তাকে বাড়িতেই সমাধি (কবর) দেয়া হয়।

এরআগে দুপুর দুইটায় নির্মল রঞ্জন গুহ’র মরদেহ আনা নবাবগঞ্জ উপজেলা সদর কেন্দ্রীয় শহীদ মিনারে। অশ্রুসিক্ত নয়নে এক নজর দেখতে উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। এ সময় আওয়ামী, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগেরসহ সকল শ্রেণিপেশার মানুষের ফুলেল শ্রদ্ধা জানান। পরে শহীদ মিনার বেদিতে স্মৃতিচারণ সভা করা হয়।

সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, ঢাকা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ঢাকা জেলার সাধারণ সম্পাদক বরুণ ভৌমিক নয়ন।

এরপর দোহার উপজেলার জয়পাড়া উচ্চ বিদ্যালয়ের মাঠে তার মরদেহ নিয়ে আসা হলে এ সময় উপস্থিত নেতাকর্মীদের মাঝে সৃষ্টি হয় কান্নার রোল। কেউ যেন মেনেই নিতে পারছেন না প্রিয় নেতার মৃত্যুকে।

এ সময় বক্তব্য রাখেন ও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দোহার উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আলমগীর হোসেনসহ স্বেচ্ছাসেবক লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে তাকে বাহ্রা হাবিল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের মাঠে বিভিন্ন নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে বাস্তা এলাকায় তার নিজ বাড়িতে নিয়ে আসেন। আর সেখানেই তার শেষকৃত্য সম্পন্ন করেন।

এর আগে নির্মল রঞ্জন গুহ’র কফিনে সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদন জন্য তার মরদেহ শুক্রবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারের পাদ দেশে রাখা হয়। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে শবদেহ ২৩, বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেয়া হয়। এর আগে সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে দিয়ে ফুলার রোড হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত শোক র‌্যালি অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, নির্মল রঞ্জন গুহ গত বুধাবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান