1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
নবাবগঞ্জে খামার থেকেই গরুগুলো বিক্রির আশা কালু ভূইয়ার • PRIYOBANGLANEWS24
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৭ পূর্বাহ্ন

নবাবগঞ্জে খামার থেকেই গরুগুলো বিক্রির আশা কালু ভূইয়ার

রির্পোটারের নাম :
  • আপডেটের সময় : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ২৩৭ বার দেখা হয়েছে।

কোরবানির ঈদকে সামনে রেখে ঢাকার নবাবগঞ্জ উপজেলার বান্দুরা ইউনিয়নের হযরতপুর গ্রামের কালু ভূইয়ার ‘শাহরিফ ভূইয়া ডেইরী ফার্ম’ নামের খামারে ছোট বড় মিলে এ বছর ২৫টি উন্নত মানের ষাঁড় গরু প্রস্তুত করা হয়েছে। বিভিন্ন এলাকা থেকে দেশী ও শাহিয়াল জাতের নানা বয়সের গরু সংগ্রহ করে লালন পালন করে বড় করেছে এ খামারি।

ছোট, মাঝারি ও বড় সব সাইজের গরু রয়েছে শাহরিফ ভূইয়া ডেইরী ফার্মে। একেকটা গরুর ওজন সর্বনিম্ম ৩ মণ থেকে সর্বোচ্চ ১৩ মণ পর্যন্ত। সাড়ে তিন লাখ থেকে শুরু করে নব্বই হাজার টাকার মধ্যে এ খামারে গরু কিনতে পাওয়া যাবে।

জানা যায়, গরুগুলোকে লালন পালন করতে ও পরিস্কার পরিচ্ছন্নতার জন্য জন্য ২৪ ঘন্টা দুইজন কাজের লোক রেখেছে। পাশাপাশি পরিবারের অন্যান্য সদস্যরা ব্যস্ত থাকেন সেবা যতেœ। খামারটি ১২ শতাংশ জমির উপরে আলাদা শেডের ব্যবস্থা করা। গরুগুলোকে খাওয়ানো হয় খড়, খৈল, গম, ভুট্টা,ছোলা ও ছোলার ভুষি,ও কুঁড়া। তা ছাড়া প্রতিদিন কাঁচা ঘাস তো আছেই।

কালু ভূইয়ার নাতি শাহরিয়া ভূইয়া বলেন, আমাদের খামারের অনেক সুনাম রয়েছে। ৭ বছর ধরে কোরবানি ঈদ উপলক্ষ্যে বিক্রি করার জন্য সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে আমরা গরু প্রস্তুত করে থাকি। সব ধরণের ক্রেতাদের কথা ভেবে আমরা প্রতিবছর খামারে গরু প্রস্তুত করি। কেউ যদি গরু দেখতে ও কিনতে চান তবে আমাদের এই নাম্বারে ফোন দিয়ে আসবেন ০১৯৯৪৭৬৭০৪৯ ও ০১৯৫৬৬৯২০৮০। প্রতারিত হওয়ার কোন ধরণের সুযোগ নেই।

খামারীর ভাই মালেক ভূইয়া বলেন, এবছর খামারে খুবই উন্নত মানের গরু রয়েছে। সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে মোটাতাজা করণ করা হয়েছে। কোন ইনজেকশন বা ট্যাবলেট জাতীয় খাবার খাওয়ানো হয় না। বেশীর ভাগ গরুর রঙ লাল সাদা ও কালো দেখতে খুবই সুন্দর গরুগুলো। আশা করি খামার থেকেই গরুগুলো বিক্রি করা হবে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান