1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:০০ পূর্বাহ্ন

নবাবগঞ্জে আলোচিত রতন হত্যা: আসামির যাবজ্জীবন কারাদন্ড

সিনিয়র প্রতিনিধি.
  • আপডেটের সময় : শনিবার, ২৫ জুন, ২০২২
  • ২০৩৭ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবঞ্জের আলোচিত ইমরান শিকদার রতন হত্যা মামলায় আসামীকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। ১৬ জুন মামলার রায় দেন আদালত। দীর্ঘ ৯ বছর পর ছেলে হত্যার বিচার পেয়ে খুশি নিহতের বাবা আবুল কাশেম। রায়ে সন্তুষ্ট মামলার বাদির আইনজীব মোঃ রতন মিয়া শ্রেষ্ঠ।

এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৯ মার্চ দিবাগত রাতে উপজেলার নুরনগর গ্রামে একটি বিয়ে বাড়ি থেকে ফেরার পথে পূর্ব শত্রুতার জেরে স্থানীয় আবুল কাশেমের ছেলে ইমরনান শিকদার রতনকে ছুরিকাঘাত করে রতন সরকার নামে এক বখাটে। পরের দিন দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীর অবস্থায় মারা যায় ইমরান শিকদার রতন। মৃত্যুর আগে ভিকটিম রতন তার পরিবারকে আক্ষেপ করে বলেন.“রতন আমাকে ছুরি দিয়া পার মারিয়া বাঁচতে দিল না”।
এঘটনায় রতনের পিতা আবুল কাশেম বাদি হয়ে ১ লা এপ্রিল স্থানীয় গৌর চন্দ্র সরকারের ছেলে রতন সরকার (২৪) কে আসামী করে নবাবগঞ্জ থানায় মামলা করেন। (মামলা নং-৫৬৩/১৪, ধারাঃ ৩০২ দঃবি)

মামলার বাদি পক্ষের আইনজীবি মোঃ রতন মিয়া শ্রেষ্ঠ। জানান, মামলাটি শুরু থেকে রায় পর্যন্ত আমি এবং প্রসিকিউটর বাদি পক্ষে বিচারিক কাজে আইনজীবী হিসেবে সাক্ষ্য গ্রহণ, যুক্তিতর্ক শুনানি সহ বিচারকাজ সম্পন্ন করি। দীর্ঘ বিচার কার্য শেষে আসামী রতন সরকাকে বিজ্ঞ ২য় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন। দীর্ঘ নয় বছর পর এ রায় হল। রায়ে বাদি পক্ষ সন্তুষ্ট।

তিনি আরো বলেন, এটা আমার জীবনের প্রথম প্রসিকিউশন পক্ষে মার্ডারের মামলার রায়। চেস্টা করেছি ন্যায় বিচার প্রতিষ্ঠায় আদালতকে সহযোগীতা করতে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান