1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ২৭ জুন ২০২২, ০৮:১২ অপরাহ্ন

কাল মুক্তি পাবে বিল্লাল মাহমুদের ‘ প্রবাসীদের ঈদ’

সিনিয়র প্রতিবেদক.
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ২৫৭ বার দেখা হয়েছে।

অদম্য ইচ্ছা শক্তিই মানুষকে সামনের দিকে এগিয়ে নিতে সহযোগিতার করে। আর এই অদম্য ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে ঢাকার দোহার উপজেলার তরুণ নির্মাতা ও নাট্যকার বিল্লাহ মাহমুদ একটি সাধারণ ডিএসএলআর ক্যামেরা দিয়ে এক ঘন্টার একটি নাটক নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করলেন । প্রবাসে বসবাস করা বাঙালীদের ঈদ উদযাপন নিয়ে নাটকটির নামকরণ করা হয়েছে ‘প্রবাসীদের ঈদ’।

১৭ জুন বিল্লাল মাহমুদের নিজস্ব ইউটিউব চ্যানেল ‘দি পপকর্নে ’ প্রচার করা হবে। প্রথম বারের মতো তার ইউটিউব চ্যানেলের জন্য এক ঘন্টার নাটক নির্মিত হলো। নাটকটি দর্শকনন্দিত হবে বলে মনে করছেন তরুণ নির্মাতা বিল্লাল মাহমুদ।

বিল্লাল মাহমুদ দীর্ঘদিন ধরে শর্টফিল্ম নির্মাণ করে সবার কাছে পরিচিতি লাভ করলেও প্রথম বার এই তরুন নির্মাতা নাটক তৈরি করলেন। বিল্লাল মাহমুদ একজন কাহিনীকার এবং পাশাপাশি অভিনয় করার স্বপ্ন দেখেন। তার ভবিষ্যত স্বপ্ন একজন সফল অভিনেতা হিসেবে নাম লেখানো। সে লক্ষ্যে প্রতিনিয়তই পথ চলছেন।

প্রবাসীদের ঈদ নাটকটির রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন বিল্লাল মাহমুদ নিজেই। সহযোগী পরিচালকের দায়িত্ব পালন করেেছন মোঃ ইফাদ। পরিচালনার পাশাপাশি নাটকের মুল চরিত্রে অভিনয় করেছেন বিল্লাহ মাহমুদ।

এতে আরো অভিনয় করেছেন, সুজন হোসেন, আবুল হোসাইন, মো: রাজু হোসাইন, শাহিনুর তুতি, আসিফ শিকদার, স্বর্ণালী শাফা, আবুল বাশার সহ আরো অনেকেই। নাটকটির প্রযোজক আবির মাহমুদ।

নাটকটি সর্ম্পকে বিল্লাল মাহমুদ বলেন, আমি একজন ক্ষুদ্র মানুষ। নাটক সাথে নিজেকে সম্পৃক্ত করার জন্যই আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আমার একটি ইউটিউব চ্যালেন রয়েছে। ইউটিউব চ্যানেলটি নিয়ে এগুতো চাচ্ছি। আমি মুলত আামার চ্যানেলের জন্য শর্টফিল্ম নির্মাণ করে থাকি। আপনারা অনেকেই আমার ইউটিউব চ্যানেলটি সর্ম্পকে অবগত রয়েছেন। আমার ইউটিউব চ্যানেলকে আরো অনেক দূর এগিয়ে নিয়ে যেতে চাই। সেই জন্য ব্যতিক্রম করার উদ্যোগ থেকে এক ঘন্টার একটি নাটক নির্মাণ করেছি। আশাকরি নাটকটি আপনাদের ভালো লাগবে। দ্বিতীয়ত, পুরো নাটকটি একটি সাধারণ ডিএসএলআর ক্যামেরা দিয়ে ধারণ করা হয়েছে। যা অনেকটাই কঠিন। আর এই কঠিন কাজটি আমি খুব সহজেই করতে পেরেছি। তবে আরো মজার বিষয় হলো নাটকটি মোবাইল ফোন দিয়ে এডিট করা হয়েছে। ছোট ভাই ইফাদ এর অনেক কষ্ট করতে হয়েছে এডিট করতে। নাটকটি দেখলে বুঝার কোন উপায় নেই যে মোবাইল দিয়ে এডিট করা এবং কোন বাজেট ছাড়া নির্মাণ করা হয়েছে। তবে নাটকটি যদি আপনাদের কাছে ভালো লাগে তবেই আমার স্বার্থকতা।

এই পর্যন্ত বিল্লাল মাহমুদ গল্প লিখে এবং পরিচালনা করে ৮০টির মতো সমসাময়িক বিষয় নিয়ে শর্টফিল্ম নির্মান করেছেন । একটি নাটক নির্মাণ করতে গেলে অনেক কিছুই দরকার কিন্তু তা নেই আমাদের। তবু ইচ্ছে ছিল নাটক বানাবো। তাই সাহস করে বানিয়ে ফেললাম। নাটক নির্মাণ করতে আমাদের সবার অনেক পরিশ্রম করতে হয়েছে। টিমের সবাই অনেক পরিশ্রম করেছে । যাই হোক আমি নাটকটি নিয়ে খুবই আশাবাদী। নাটকটি ১৭ জুন ২০২২ তারিখে সন্ধ্যা ৭ টায় ইউটিউব চ্যানেলে রিলিজ দেওয়া হবে। নাটকটি দেখার জন্য আমন্ত্রন রইল।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান