1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
নবাবগঞ্জকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করতে যৌথ সভা • PRIYOBANGLANEWS24
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৪ পূর্বাহ্ন

নবাবগঞ্জকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করতে যৌথ সভা

সিনিয়র প্রতিবেদক.
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ১৭৬ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলা আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করা লক্ষ্যে যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় আব্দুল ওয়াছেক মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে এ অনুষ্ঠান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু।

সভাপতিত্ব করেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন, ঢাকা জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ভাস্কর দেবনাথ বাপ্পী। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, এ উপজেলায় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহযোগিতায় অতিদ্রুত সময়ের মধ্যে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ৯৫০টি জমিসহ ঘর নির্মাাণ করা হয়েছে এবং হস্তান্তর করা হয়েছে। এটি আপনাদের জন্য খুবই গর্বের বিষয়। তিনি বলেন, অন্যদের চেয়ে টেকসই ও মানের ঘর নির্মাণ করা হয়েছে এ উপজেলায়। ঘর উপহার দিয়ে প্রধানমন্ত্রী পৃথিবীর মধ্যে নমুনা সৃষ্টি করেছেন। যত দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে থাকবেন তত দিন এ ঘর উপহার প্রদান কাজ বন্ধ হবে না। এটি একটি চলমান প্রক্রিয়া।

ভাস্কর দেবনাথ বলেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও স্থানীয় সংসদ সদস্য সালমান এফ রহমানের সহায়তায় এ প্রকল্পে নবাবগঞ্জ উপজেলাকে একটি গর্বের জায়গায় নিয়ে যাওয়া হয়েছে।

যৌথ সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান বলেন, সকলের সমর্থনে এ উপজেলাকে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করতে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে সুপারিশ পাঠানো হবে।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অরুন কৃষ্ণ পালের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আরিফুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান ইয়ামিন আক্তার, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মিজানুর রহমান ভূইয়া কিসমত, নবাগঞ্জ থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম শেখ, ইউপি চেয়ারম্যান মো. ইব্রাহিম খলিল।

উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী মো. জুলফিকার হক চৌধুরী ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও পরিষদের সদস্যবৃন্দ।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান