1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে নবাবগঞ্জে বিক্ষোভ মিছিল • PRIYOBANGLANEWS24
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৩ পূর্বাহ্ন

মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে নবাবগঞ্জে বিক্ষোভ মিছিল

সিনিয়র প্রতিবেদক.
  • আপডেটের সময় : শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ১৪৮ বার দেখা হয়েছে।

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার কটূক্তির প্রতিবাদে ঢাকার নবাবগঞ্জে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার জুমার নামাজ পরে উপজেলার পুরাতন বান্দুরা বাজারে ইমাম, উলামা পরিষদ ও তৌহিদি জনতার উদ্যোগে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিলের নেতৃত্ব দেন বান্দুরা আল-আমিন এতিমখানা ও মাদরাসার মুহতামিম মুফতি মুহাম্মদ আল-আমিন। মিছিল বান্দুরার বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক পদক্ষিণ করেন। পরে সংক্ষিপ্ত পথসভায় বক্তারা ভারতে মহানবী (সা.) ও হজরত আয়েশা (রা.)-কে নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে নিন্দা প্রস্তাব আনার জোর দাবি জানান।

বক্তারা বলেন, মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে ভারতের ইসলাম বিদ্বেষী অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। পাশাপাশি ভারতের সকল পণ্য বর্জনের আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন বান্দুরা বাজার কমিটির সাবেক সাধারণ সম্পাদক মিনাল মিয়া, মুফতি আবু হুরাইরা, মুফতি ফেরদাওছ, মুফতি আমিনুল ইসলাম, মাওঃ আনোয়ার, মাওঃ মিজান সহ ধর্মপ্রান মুসল্লিয়ানে কেরাম।

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন নুপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে এ ঘটনায় বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানিয়েছেন।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান