1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
নবাবগঞ্জে ডিজিটাল সংযোগ স্থাপন শীর্ষক প্রকল্প কার্যক্রম সেমিনার • PRIYOBANGLANEWS24
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪২ পূর্বাহ্ন

নবাবগঞ্জে ডিজিটাল সংযোগ স্থাপন শীর্ষক প্রকল্প কার্যক্রম সেমিনার

সিনিয়র প্রতিবেদক.
  • আপডেটের সময় : বুধবার, ১ জুন, ২০২২
  • ১৫০ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় জনপ্রতিনিধি, শিক্ষক,এবং ইউনিয়ন পরিষদের উদ্যোক্তাদের নিয়ে ডিজিটাল সংযোগ স্থাপন (ইডিসি) শীর্ষক প্রকল্প বাস্তবায়ন বিষয়ে অবহিতকরণ সেমিনার করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় আব্দুল ওয়াছেক মিলনায়তনে এ অনুষ্ঠান করা হয়। বাস্তবায়ন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর সহযোগিতায় নবাবগঞ্জ উপজেলা প্রশাসন।

সভাপতিত্ব করেন ঢাকা জেলা প্রশাসক মো.শহীদুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত সচিব ডিজিটাল সংযোগ স্থাপন (ইডিসি) প্রকল্প পরিচালক ড. খন্দকার আজিজুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ঢাকা জেলা প্রশাসকের আন্তরিক চেষ্টায় বাংলাদেশের মধ্যে সর্ব প্রথম নবাবঞ্জ উপজেলায় এ প্রকল্প বাস্তবায়নে অবহিতকরণ সেমিনার করা হয়। আপনাদের জন্য একটি খুশির খবর হলো স্থানীয় সংসদ সদস্য সালমন এফ রহমান এর ডিও লেটারে এ অঞ্চলে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার স্থাপনে গত মাসে একনেকে পাশ হয়েছে।

তিনি বলেন, ডিজিটালের পর এবার র্স্মাট বাংলাদেশ গড়ার লক্ষ্যে পরিকল্পনা গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই নতুন নতুন প্রযুক্তি ব্যবহারে আমরা প্রশিক্ষণ শুরু করেছি যাতে করে শিক্ষার্থীরা ও যুবকরা খুব সহজেই আইসিটি সম্পর্কে ভাল ধারনা নিয়ে বিদেশেও কাজ করতে পারে এবং ঘরে বসে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়। আমরা ইউনিয়ন পর্যায় থেকে শুরু করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠনসহ জনগণের আরও দোরগোড়ায় এ সেবা পৌছে দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু। উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দীন মনজু, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক দেওয়ান আওলাদ হোসেন, ড. সাফিল উদ্দিন মিয়া সহ বিভিন্ন দপ্তরের অফিসারবৃন্দ ইউপি চেয়ারম্যানগণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও ইউনিয়ন পরিষদের উদ্যোক্তারা।

পরে দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদ হতে প্রাপ্ত প্রাকৃতিক দূর্যোগ অগ্নিকান্ড,ঘুর্ণিঝড়, কোভিড-১৯ প্রাদূর্ভাবে ক্ষতিগ্রস্থ ও জটিল রোগে আক্রান্ত ব্যক্তি, প্রবীণ ও অক্ষম, ও দরিদ্র ছাত্রছাত্রীদের মাঝে আর্থিক সহায়তা করেন জেলা প্রশাসক।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান