1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
দোহারে দুইটি অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সিলগালা • PRIYOBANGLANEWS24
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৩ অপরাহ্ন

দোহারে দুইটি অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সিলগালা

রির্পোটারের নাম :
  • আপডেটের সময় : সোমবার, ৩০ মে, ২০২২
  • ২২৮২ বার দেখা হয়েছে।

ঢাকার দোহার উপজেলার জয়পাড়া, লটাখোলা ও কার্তিকপুরের বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় লাইসেন্স সহ প্রয়োজনীয় বিভিন্ন প্রকার কাগজপত্র না থাকায় কার্তিকপুর এলাকায় অবস্থিত দোহার-নবাবগঞ্জ জেনারেল হাসপাতাল ও কার্তিকপুর ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ৩ হাজার টাকা জরিমানা সহ প্রতিষ্ঠান দুইটিকে সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।

স্বাস্থ্য অধিদপ্তরের ৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশনার পর রোববার সন্ধ্যায় অভিযান চালিয়ে এ দুইটি প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

অভিযানের নেতৃত্ব দেন দোহার উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে রাব্বি।

তিনি জানান, অভিযানে উপজেলার কার্তিকপুর বাজারের ‘দোহার-নবাবগঞ্জ জেনারেল হাসপাতালের লাইসেন্স নবায়ন ও অনুমোদন না থাকায় সিলগালা ও দুই হাজার টাকা জরিমানা এবং কার্তিকপুর ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালাসহ এক হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া উপজেলার জয়পারায় অবস্থিত জয়পাড়া ক্লিনিকের নিবন্ধন নবায়ন না থাকায় ১৫ দিনের মধ্যে নবায়ন করতে নির্দেশ দেন এবং আশা ক্লিনিকের নিবন্ধন ২০১৮ সাল থেকে নবায়ন না থাকায় দুই হাজার টাকা জরিমানা ও ১৫ দিনের মধ্যে যাবতীয় কাগজপত্র নবায়ন করার নির্দেশ দেয়া হয়।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী এ অভিযান পরিচালনা করা হয়েছে এবং জনসার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে সহযোগিতা করেন দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো জসিম উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর (রোগনিয়ন্ত্রণ) ডা. উম্মে হুমায়রা কানেতা
ও দোহার থানা পুলিশ।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান