1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ২৭ জুন ২০২২, ০৯:৫৩ অপরাহ্ন

নবাবগঞ্জে দিনব্যাপী পুষ্টি খাবারের উপর অবহতিকরণ সভা অনুষ্ঠিত

রির্পোটারের নাম :
  • আপডেটের সময় : বুধবার, ১৮ মে, ২০২২
  • ১৫৬ বার দেখা হয়েছে।


ঢাকার নবাবগঞ্জ উপজেলায় জনপ্রতিনিধি, মসজিদের ইমামগণ ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানের প্রধানগণ ও স্থানীয় সংবাদকর্মীদের সঙ্গে জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় পুষ্টি ও নিরাপদ খাদ্যাভ্যাস বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে এ অনুষ্ঠান করা হয়। লাইফষ্টাইল হেলথ এডুকেশন এন্ড প্রমোশন স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তর ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের আয়োজনে সিভিল সার্জন ঢাকা এ অনুষ্ঠান বাস্তবায়ন করেন।

সভাপতিত্ব করেন কর্মশালার প্রশিক্ষন কো-অর্ডিনেটর ও নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শহীদুল ইসলাম।

এ সময় জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় পুষ্টি ও নিরাপদ খাদ্যাভ্যাস বিষয়ের উপর সচেতনতামূলক দৈনন্দিন খাদ্য তালিকা নিয়ে প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট মেডিসিন ও ফিল্ড ফেসিলিটেটর ডা. মো. ইফতেখার হোসেন।

ডা. মো. শহীদুল ইসলাম বলেন, সবার হাতে মোবাইল হওয়াতে ইদানিং দেখা যায় অনেকের রাত শুরু হয় মধ্য রাতে আর দিন শুরু মধ্য দিনে এর নাম সুন্দর জীবন না। সুস্থ্য থাকতে হলে রাত নয়টার মধ্যে ঘুমিয়ে পড়তে হবে। সঠিক নিয়মে এবং স্বাস্থ্য সম্মত খাদ্যাভ্যাস, ব্যায়াম এবং কায়িক পরিশ্রম ও খাদ্য তালিকায় চার ভাগের তিন ভাগ শাক-সবজি থাকতে হবে। সুস্থ থাকতে হলে পুষ্টি ও নিরাপদ খাদ্যাভ্যাস করতে হবে।

নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের পরিদর্শক ইনচার্জ মো.নজরুল ইসলামের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সদর কলাকোপা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইব্রাহিম খলিল, ঢাকা পল্লীবদ্যিুৎ সমিতি-২ পরচিালনা পর্ষদের সভাপতি সাংবাদিক খালিদ হোসেন সুমন সহ আরো অনেকে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান