1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ২৭ জুন ২০২২, ০৮:৪৪ অপরাহ্ন

আন্তঃজেলা চোর চক্রের ৬ সদস্য আটক, ৮ মোটরসাইকেল উদ্ধার

রির্পোটারের নাম :
  • আপডেটের সময় : বুধবার, ১৮ মে, ২০২২
  • ১৩০৩ বার দেখা হয়েছে।

কেরানীগঞ্জে আন্তঃজেলা মোটর সাইকেল চোর চক্রের ৬ সদস্য আটক, ৮ মোটরসাইকেল ও বিভিন্ন পার্টস উদ্ধার করেছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। বুধবার দুপুর ১২টায় কেরানীগঞ্জ মডেল থানায় এক সংবাদ সম্মেলনে ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ হুমায়ুন কবির সাংবাদিক সামনে এ তথ্য তুলে ধরেন।

তিনি জানান, গত ১২ এপ্রিল সকাল ৬.৩০ টায় কেরানীগঞ্জ মডেল থানাধীন আরশিনগর এলাকা থেকে বাসার তালা ভেঙ্গে দুইটি মোটরসাইকেল নিয়ে যায়। একটি মোটরসাইকেল ফয়সাল নামে এক সাংবাদিকের, অন্যটি আলী হোসেনের। সাংবাদিক বাদী হয়ে গত ১৩ এপ্রিল ২০২২ এ কেরানীগঞ্জ মডেল থানায় মামলা করলে ঢাকা জেলা পুলিশ সুপার উক্ত চুরি মামলার রহস্য উদঘাটন মোটরসাইকেল উদ্ধার ও আসামীদের আটক করতে কঠোর নির্দেশ প্রদান করেন। সেই নির্দেশনার আলোকে আমি ও কেরানীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার শাহাব উদ্দিন কবির কেরানীগঞ্জ মডেল থানার এক চৌকস টিম সিসিটিভির ফুটেজ ও তথ্য প্রযুক্তির মাধ্যমে আসামীদের ধরতে কার্যক্রম শুরু করে।

গত ১৬ এপ্রিল প্রথম অভিযানে লক্ষ্মিপুর জেলাধীন রামগঞ্জ থানা এলাকা থেকে আলী হোসেনের মোটরসাইকেলটি উদ্ধার করা হয়। অভিযানে কোন আসামীকে আটক করতে না পারলেও এক আন্তঃজেলা মোটরসাইকেল চোরচক্রের সন্ধান পাওয়া যায়। অন্য মোটরসাইকেল সাংবাদিক ফয়সালের টি উদ্ধার করতে আমি অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) হুমায়ুন কবির , কেরানীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার শাহাব উদ্দিন কবির ও কেরানীগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ আবু সালাম মিয়া এর নেতৃত্বে এসআই আবুল কালাম আজাদ, এসআই আফজাল হোসেনের সমন্বয়ে কাজ শুরু করে। তদন্তের এক পর্যায়ে তথ্যপ্রযুক্তির সহায়তার মাধ্যমে কুমিল্লা থেকে প্রধান আসামী সাদেক (৩৫)কে আটক করি। তার দেয়া তথ্যের ভিত্তিতে আন্তঃজেলা মটর সাইকেল চোর চক্রের আরো পাঁচ জন সদস্যকে আটক করতে সক্ষম হই।

আসামীরা হলেন-কুমিল্লার কোতয়ালীর সামছুল হক খানের ছেলে মোঃ সাদেক (৩৫), একই উপজেলার অলীপুরের মোতালেবের ছেলে আবু সাঈদ, নোয়াখালীর সুধারামপুরের আ. গাফফার ছেলে মঞ্জুরুল ইসলাম ওরফে মুঞ্জু (২৩), চাদপুরের সাহরাস্থীর আলমগীর হোসেনের ছেলে আমানুল্লাহ (২১), নোয়াখালীর দামদপুরের শাহালমের ছেলে ফরহাদ (২৬), নোয়াখালীর সুধারামপুরেে জয়নাল আবেদীনের ছেলে নূর আলম (২৬)।

তিনি সাংবাদিকদের আরো জানান, এসময় তাদের কাছ থেকে চুরি হওয়া কেরানীগঞ্জ মডেল থানার চোরাই মোটরসাইকেল সহ আরো ০৮ মটর সাইকেল উদ্ধার করা হয়। আসামিদের প্রাথমিক জিজ্ঞেসাবাদে তারা মোটরসাইকেল চোর চক্রের একটি নেটওয়ার্ক তৈরি করার কথা স্বীকার করেন এবং ঢাকা জেলা আশপাশের চুরি হওয়া মোটর সাইকেলকে চাঁদপুর সাহরাস্থি তাদের নিজস্ব ওয়ার্কসপ নিয়ে পার্টসগুলোকে খুলে নতুন করে মোটরসাইকেল সব পরিবর্তন করে ফেলত । এছাড়া তারা তিনটি পন্থা অনুসরণ করতো গাড়ি চুরি করত, পার্টস খুলে ফেলত, পার্টস বিক্রির জন্য টিম করত তারা দোকানে দোকানে গিয়ে পার্টস কম দামে বিক্রি করত।
তারপর এ গাড়ি গুলো কাস্টমস এর নিলামের মাধ্যমে ক্রয় করেছি বলে সাধারণ ক্রেতাদের কাছে বিক্রি করত। বিভিন্ন হাত বদল হত।

তিনি বলন, এ মোটর সাইকেল চোর চক্রের আরো সদস্যের নাম উঠে এসেছে। তাদের আটক করতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। এই আটক আসামি দের মধ্যে সাদেক নাম করা চোর তার বিরুদ্ধে কুমিল্লা থানাসহ বিভিন্ন থানায় ৮/১০ মামলা রয়েছে। এছাড়া অন্যান্য আসামীদের বিরুদ্ধে ৫/৬ করে চুরি মামলা হয়েছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান