1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
রবিবার, ২৯ মে ২০২২, ১০:৫৪ পূর্বাহ্ন

নতুন ঈদগাহে ঈদের নামাজ আদায় করে খুশি মুসল্লিরা

রির্পোটারের নাম :
  • আপডেটের সময় : বুধবার, ৪ মে, ২০২২
  • ৩৩৫ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার নয়ানগর কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন নতুন ঈদগাহে ঈদের নামাজ আদায় করে খুশি মুসল্লিরা।

প্রায় চারশত বছরের পুরানো এই মসজিদের কোন ঈদগাহ ছিল না। ফলে মসজিদের ভিতরে কস্ট করেই ঈদের নামাজ পড়তে হতো এলাকাবাসীর। স্থানীয় ও শোভাকাঙ্খিদের সহযোগিতায় মসজিদ সংলগ্ন পুকুর ভরাট করে নির্মাণ করা হয়েছে ঈদগাহ। নতুন ঈদগাহে নামাজ পড়তে পেড়ে খুশি মুসল্লিরা। ঈদগাহে নামাজ পড়ে তাদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়েছে বলে জানান তারা।

সকাল ৮টায় শুরু হয় ঈদের জামাত। ঈদের বিশেষ খুতবা পড়েন ইমাম। খুতবা শেষে মোনাজাতের মাধ্যমে শেষ হয় ঈদের জামাত। মোনাজাতে গুনাহ থেকে মুক্তি এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়। এসময় যারা ঈদগাহ নির্মাণে যারা সহযোগিতা করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানান আগত মুসল্লিরা। নামাজ শেষে মুসল্লিরা পরস্পরের সঙ্গে কোলাকুলি ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

স্থানীয় বাসিন্দা প্রাক্তন শিক্ষক আব্দুস সালাম বলেন, আমাদের স্বপ্ন পূরণ হয়েছে। এসময় তিনি ঈদগাহটি উন্নয়নে সরকারের পাশাপাশি ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমানের সহযোগিতা কামনা করেন।

স্থানীয় বাসিন্দা অর্থ মন্ত্রণালয়ের সহকারী রাজস্ব কর্মকর্তা (ইন্সপেক্টর) মো. মোয়াজ্জেম হোসেন বলেন, এলাকাবাসী স্বপ্ন ছিল সুন্দর একটি ঈদগাহ হবে। আমরা দুই ভাই চেষ্টা করেছি তাদের পাশে থাকার জন্য। যেকোন ভাল কাজে সবাইকে সহযোগিতা করার জন্য আহবান জানান তিনি।

স্থানীয় ইউপি সদস্য মো. হিজবুল্লাহ বলেন, এলাকাবাসীর আক্ষেপ ছিল ঈদগাহ না থাকায়। সকলের সহযোগিতায় সেই আক্ষেপ দুর হলো। এসময় তিনি অর্থ মন্ত্রণালয়ের সহকারী রাজস্ব কর্মকর্তা (ইন্সপেক্টর) মো. মোয়াজ্জেম হোসেন ও ব্যবসায়ী আ. রহিম সহ যারা ঈদগাহ নির্মাণে সার্বিক সহযোগিতায় করেছে তাদের ধন্যবাদ জানান।

এ্যাড আবু ছাঈদ বলেন, নতুন ঈদগাহে নামাজ পড়ে খুবই ভাল লাগছে। আমাদের একটি স্বপ্ন পূরণ হয়েছে। এটা ঈদে এলাকাবাসীর জন্য ঈদ উপহার।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান