1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ২৫ মে ২০২২, ১০:৪২ পূর্বাহ্ন

ব্রুনাই-বাংলাদেশ চ্যারিটির অনুদান পেল ব্রুনাইয়ে ৬০ অনাথ-প্রতিবন্ধী

রির্পোটারের নাম :
  • আপডেটের সময় : রবিবার, ১ মে, ২০২২
  • ১১৬ বার দেখা হয়েছে।

ব্রুনেই-দারুসসালামে ৬০ জন অনাথ ও শারীরিক প্রতিবন্ধীকে অনুদান দিয়েছে ব্রুনেই-বাংলাদেশ চ্যারিটি।শুক্রবার ‘বার্বাগি রেজেকি’ (সবার মধ্যে নিজের রিজিক বিতরণ) অনুষ্ঠানে এই অনুদান দেওয়া হয়।

দেশটির জামে’আরসি হাসনাইল বোলকিয়াহ মসজিদের কনফারেন্স রুমে এই অনুষ্ঠান হয়। রাজধানী বন্দর সেরি বেগওয়ানের কিয়ারং এলাকায় ওই মসজিদ অবস্থিত।

চ্যারিটি সংগঠনের প্রেসিডেন্ট ও হাসানুর জায়া সেন্ডিরিয়ান বেরহাদ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হাসানুর ইসলাম এ অনুষ্ঠানের আয়োজন করেন। এতে অতিথি ছিলেন ব্রুনেই-দারুসসালামের বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব (শ্রম কল্যাণ উইং) জিলাল হোসেন।

এক সংক্ষিপ্ত সভার পর অনুদান তুলে দেওয়া হয়। অনুদান পাওয়া ব্যক্তিরা অনাথ ও প্যারাপ্লেজিক অ্যান্ড ফিজিক্যাল ডিজেবল অ্যাসোসিয়েশনের (পিএপিডিএ) সদস্য।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি হাসানুর ইসলাম বলেন, ‘অসহায়দের খাবার কেনার সহযোগিতা হিসেবে এই সহায়তা করা হয়েছে। ব্রুনেই সরকার আমাদের ব্যবসার অনুমতি দিয়ে সমাজে এই সহযোগিতা করার সুযোগ করে দিয়েছে। এখানকার ব্যবসায়ী হিসেবে ব্রুনেইয়ের জন্য কিছু করা আমাদের দায়িত্বের মধ্যে পড়ে। এই অনুভূতি থেকে অনুদান করা করা হয়েছে।’

বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব জিলাল হোসেন বলেন, ‘অসমর্থ মানুষকে সাহায্য ও সহযোগিতা দরকার। ব্রুনেই-বাংলাদেশ চ্যারিটি সমাজে কিছু দেওয়ার মাধ্যমে এই সালতানাতের মানুষের সঙ্গে দৃঢ় সম্পর্ক তৈরি করছে। সর্বশক্তিমান আল্লাহ আমাদের একসঙ্গে শান্তিতে বসবাসের প্রার্থনা কবুল করুন।’

অনুদানে সহযোগিতা করেন সংগঠনের ভাইস প্রেসিডেন্ট হাজি ইছাখ বিন হাজি আবদুল মানাফ (ব্রুনেই) ও মো. বোরহান উদ্দিন হায়দার, উপদেষ্টা এইচ এম ফরিদুল আলম ও মোহাম্মদ ইউনুস, সাধারণ সম্পাদক মির্জা আফ্রাজুর বেগ, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুল ইসলাম, আওয়াঙ্গো হারিশ (ব্রুনেই) ও রাহমা হাজী কাদের (ব্রুনেই); রেজারার মোশারফ হোসেন। এতে আরও সহযোগিতা করেন সংগঠনের সদস্য তুষার আলম, আবু বাকার, জুনাঈদা (ব্রুনেই) ও নূর সালাম (ব্রুনেই)।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান