1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
নবাবগঞ্জে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন • PRIYOBANGLANEWS24
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৫ পূর্বাহ্ন

নবাবগঞ্জে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেটের সময় : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ১৯৯ বার দেখা হয়েছে।

মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের পরিক্রমায় ২৬ এপ্রিল ৩য় পর্যায়ে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষনা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই উপলক্ষে ঢাকার নবাবগঞ্জে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা প্রশাসন। রবিবার দুপুরে নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে সভা কক্ষে এ অনুষ্ঠান করা হয়।

এ সময় নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাউদ্দীন মনজু লিখিত বক্তব্যে বলেন, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সরাসরি তত্ত্বাবধানে নির্মিত ৩য় পর্যায়ের ঘরে ১ম পর্যায়ের নির্মিত ঘরের তুলনায় বেশ কিছু টেকসই ও গুনগত পরিবর্তন আনা হয়েছে। আগামী ২৬ এপ্রিল সারা দেশের ন্যায় ৩য় পর্যায়ে ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলায় মোট ৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে কবুলিয়ত দলিল ও নামজারি খতিয়ানসহ নতুন ঘর হস্তান্তর করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ইতোপূর্বে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ১ম পর্যায়ে নবাবগঞ্জ উপজেলায় ৭৭০ টি এবং ২য় পর্যায়ে ৮৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়েছে। এ ছাড়াও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমানের ব্যক্তিগত উদ্যোগে ৬০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর উপহার প্রদান করা হয়েছে। নবাবগঞ্জ উপজেলা পরিষদের সহযোগিতায় আরও ৫টি ভূমিহীন ও ঘর নির্মাণে ঢাকা বিভাগীয় ও জেলা প্রশাসনের সরাসরি তত্ত্বাবধানে নবাবগঞ্জ উপজেলা প্রশাসন, উপজেলা প্রকৌশলী দপ্তর ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তরের সার্বিক সমন্বয়ে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘরের নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। এ ছাড়াও মাননীয় এমপি মহোদয় ৪টি স্থানে খাস জমিতে ঘরগুলো নির্মাণ উপযোগী করে গড়ে তোলার জন্য ৬-৭ ফিট মাটি ভরাট কাজ ব্যক্তিগত তহবিলের মাধ্যমে সহযোগিতা প্রদান করেছেন।

তিনি জানান, তালিকা ভিত্তিক আবেদনকারীগণের প্রত্যেকের আলাদা সাক্ষাৎকার গ্রহণ ও সরেজমিন পরিদর্শনের মাধ্যমে যথাযথ উপকারভোগী বাছাই ও তাদের জন্য বন্দোবস্তকৃত ঘরে বসবাসের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার ভূমি অরুন কৃষ্ণ পাল, প্রকৌশলী জুলফিকার হক চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাসান আহমেদ।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান