1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
রবিবার, ২৯ মে ২০২২, ১২:৩০ অপরাহ্ন

নবাবগঞ্জে বাংলাদেশ স্কাউটস দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক.
  • আপডেটের সময় : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
  • ১০৬ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় বাংলাদেশ স্কাউটস দিবস উদযাপন করা হয়েছে। “প্রত্যেকে আমরা পরের তরে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার উপজেলার নবাবগঞ্জ পাইলট উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও কলেজ মাঠে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু করা হয়।

এ সময় নবাবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ, বাগমারা উচ্চ বিদ্যালয় ও বালুরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কাউটস ও কাব সদস্যরা অংশগ্রহণ করেন।

শিশু, কিশাের ও যুবদের স্কাউটিং পদ্ধতিতে প্রশিক্ষণ দিয়ে আত্মনির্ভরশীল, সৎ, চরিত্রবান, দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে তােলার লক্ষ্যে ছোট ছোট ভালো কাজ করার উৎসাহ হিসেবে বিদ্যালয়ের মাঠ পরিষ্কার, রাস্তাঘাট পরিষ্কার সহ নিজের কাজ নিজে করার প্রশিক্ষণ প্রদান করা হয়।

এ সময় একটি র‌্যালি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে নবাবগঞ্জ উপজেলা পরিষদের সামনে এসে শেষ হয়। পরে আলোচনা সভায় স্কাউটদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করা হয়।

উপস্থিতি ছিলেন, বাংলাদেশ স্কাউটসের ঢাকা জেলার সভাপতি ও বালুরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রইচ উদ্দিন মিলন, উপজেলা স্কাউটসের সাবেক সম্পাদক ফরিদুল ইসলাম, উপজেলা স্কাউটসের যুগ্ম সম্পাদক ও কিরঞ্চি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাপস কুমার বল, উপজেলা স্কাউটসের সহকারী কমিশনার ও সাদাপুর প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালমা আক্তার, বাগমারা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও স্কাউটস লিডার মায়া রানী প্রমুখ।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান