1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
দেশের অর্থনীতির গতিশীলতার মূল কারন শতভাগ বিদ্যুৎ ও জ্বালানীঃ বিদ্যুৎ প্রতিমন্ত্রী • PRIYOBANGLANEWS24
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৮ পূর্বাহ্ন

দেশের অর্থনীতির গতিশীলতার মূল কারন শতভাগ বিদ্যুৎ ও জ্বালানীঃ বিদ্যুৎ প্রতিমন্ত্রী

সিনিয়র প্রতিবেদক.
  • আপডেটের সময় : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
  • ১৮৯ বার দেখা হয়েছে।

আজকে সারা বাংলাদেশের অর্থনীতির যে গতিশীলতা এর মূল কারন শতভাগ বিদ্যুৎ ও জ্বালানী বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও ঢাকা-৩ আসনের সংসদ সদস্য নসরুল হামিদ বিপু। শুক্রবার (৮ এপ্রিল) সকাল ১১ টায় কেরানীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজ মাঠে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ দক্ষিণ কেরানীগঞ্জ শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী সরকারের বিভিন্ন উন্নয়নের দিকে তুলে ধরে বলেন, ২০০৯ সালে নির্বাচনের পূর্বে বাংলাদেশ আওয়ামী লীগের ইশতেহারে ঘোষনা ছিল ২০২১ সালের মধ্যে বাংলাদেশের প্রত্যেকটি ঘর আলোকিত করার। স্বাধীনতার সুবর্নজয়ন্ততী ও বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকীতে আমরা শতভাগ বিদ্যুতায়ন করতে পেরেছি।

প্রতিমন্ত্রী আরও বলেন, ১৯৭২ সালে স্বাধীনতা পরবর্তী সময়ে বঙ্গবন্ধু বুঝতে পেরেছিলেন প্রত্যেকটি ঘর যদি আমরা আলোকিত করতে পারি তবেই এই দেশে কোন দুঃখ, দুর্দশা ও হতাশা থাকবে না। জাতির জনক বুঝতে পেরেছিলেন বিদ্যুৎই এই সারা বাংলাদেশকে সোনার বাংলা দেশে দিতে ধাবিত করতে পারবে। যার কারনে সংবিধানের ১৬ ধারায় তিনি নিশ্চিত করেছিলেন সবার ঘরে বিদ্যুৎ দিতে হবে, কেবল তাই নয় উনি এই কথাও বলেছেন শহরের সকল সুবিধা গ্রামেও পৌছে দিতে হবে। আজকে বাংলাদেশের অর্থনীতির যে গতিশীলতা যদি বলেন তার পিছনে শতভাগ কাজ করেছে শতভাগ বিদ্যুৎ। বিশ্বের সকল দেশ আজকে বাংলাদেশকে ঈর্ষা করে। ২০৪১ সালের মধ্যে আমরা বিশ্বের অন্যতম দেশ হবো। আর এই দেশ তৈরী হবে আপনাদের যুব সমাজের হাত ধরে। সুতরাং আপনাদের কাছে আহবান থাকবে, এই সম্মেলনের মধ্য দিয়ে এমন নেতৃত্ব আনবো যারা কিনা ভবিষ্যৎ বাংলাদেশ গঠনে ও কেরানীগঞ্জের মাটি থেকে একটি সুসম্পন্ন দেশ গঠনের গুনবলি সম্পন্ন নেতৃত্ব প্রমান করবে।

অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ। প্রধান বক্তা ছিলেন সাধারন সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি শাহীন আহমেদ, সাধারন সম্পাদক ম.ই. মামুন, ঢাকা জেলা (দক্ষিণ) স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মাহবুব বেপারী, সাধারন সম্পাদক মো: ইয়াসিন প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি হিসেবে মিরাজুর রহমান সুমন, সহসভাপতি ফারুক হোসেন মিঠু, মো: সোহেল ও রফিক গাজী, সাধারন সম্পাদক রমজান আলী মেম্বার, যুগ্ম সাধারন সম্পাদক আসাদুজ্জামান রাসেল, সাংগঠনিক সম্পাদক আফতাব উদ্দিন রাব্বীর নাম ঘোষনা করেন প্রধান অতিথি বিদ্যুৎ প্রতিমন্ত্রী।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান