1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:৪৪ পূর্বাহ্ন

রাতের আধারে টিসিবির পণ্য দোকানে বিক্রি করতে গিয়ে গ্রেফতার-২

সিনিয়র প্রতিবেদক.
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ৫০৯ বার দেখা হয়েছে।

কেরানীগঞ্জে টিসিবির পণ্য কার্ডধারীদের না দিয়ে রাতের আধারে দোকানে বিক্রি করতে গিয়ে কাইয়ুম ও আশ্রাফ আলী নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ২৭০ লিটার সোয়াবিন তেল, ৩০০ কেজি ডাল, ৩০০ কেজি ছোলা ও ৩০০ কেজি চিনিসহ পণ্য পরিবহনের পিকআপ জব্দ করা হয়েছে।

বুধবার (৬ এপ্রিল) রাত ১০ টার দিকে রুহিতপুর বাজার থেকে তাদের গ্রেফতার করে মালামাল জব্দ করা হয়। তবে মূলহোতা ডিলার নেওয়াজ আলী পলাতক রয়েছে। এব্যাপারে কেরানীগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত ১০ টার দিকে রুহিতপুর বাজারের এরশাদের দোকানে একটি পিকআপ থেকে সন্দেহজনক ভাবে অতি দ্রুত কিছু মালামাল ঢুকানো হচ্ছিল। তাদের দেখে সন্দেহ হলে এগিয়ে গিয়ে দেখি এগুলো টিসিবির পণ্য। পরে আমরা পুলিশে খবর দিলে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ এসে দু’জনকে গ্রেফতার করে মালামাল জব্দ করে। এসময় পিকআপের ড্রাইভার ও হেলপারকে গ্রেফতার করা হয়। এসময় জনতার সমাগম দেখে এর মূলহোতা বাস্তা ইউনিয়নের ডিলার নেওয়াজ আলী পালিয়ে যায়।

কাইয়ুম বলেন, আমরা বাস্তা ইউনিয়নের দড়িগাও এলাকা থেকে ভাড়ায় রুহিতপুর এসেছি। এই মালের মালিক নেওয়াজ আলী। নেওয়াজ আলী আমাদের বলেছে মালগুলো রুহিতপুর বাজারের এরশাদের দোকানে পৌঁছে দিতে। এখন এখানে এসে শুনি এগুলো সরকারি পণ্য। এর বেশি আর কিছুই জানি না।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার বাস্তা ইউনিয়নে ৩০০ কার্ডধারী পরিবারকে দুইজন ডিলারের মাধ্যমে টিসিবির পণ্য দেওয়া হয়। গত মঙ্গলবার ( ৫এপ্রিল) বাস্তা ইউনিয়নের টিসিবি পণ্যর ট্রাক আসেনি।

এবিষয়টি বাস্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশকর আলীর কাছে অভিযোগও করেছে কার্ডধারীরা। এব্যাপারে বাস্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আশকর আলী বলেন, বাস্তা ইউনিয়নের ডিলার নেওয়াজ আলী মঙ্গলবার আমাকে জানায়, টিসিবির পণ্যের ট্রাক আজ আসেনি। আর এখন শুনছি নেওয়াজ আলী নিজেই সেগুলো রাতের আধারে অন্যত্র বিক্রি করছে। এধরনের অপরাধে যে বা যারা জড়িত তাদের কঠোর শাস্তি হওয়া উচিত।

কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ছালাম মিয়া জানান, রমজান মাসে যাতে মানুষ সাশ্রয়ী মূল্যে পণ্য কিনতে পারে সেজন্য প্রধানমন্ত্রী ভর্তুকি দিয়ে সাধারন মানুষকে পণ্য কিনতে সহায়তা করছে। আর কিছু কালো বাজারি তা বাহিরে বিক্রি করছে। আমরা হাতেনাতে দু’জনকে আটক করেছি ও পণ্য পরিবহনের পিকআপসহ মালামাল জব্দ করেছি। এর ডিলারকে আটকের চেষ্টা চলছে। এব্যাপারে কেরানীগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান বলেন, টিসিবির পণ্য বাহিরে কালো বাজারি করে বিক্রি করেতে গিয়ে হাতেনাতে দু’জনকে আটক করা হয়েছে। ডিলারকে এখনো আটক করা যায়নি। ডিলারের ডিলারশিপ বাতিলসহ বিশেষ ক্ষমতা আইনে কেরানীগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এব্যাপারে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান