1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
রবিবার, ২৯ মে ২০২২, ১২:২৬ অপরাহ্ন

সদরঘাটে নোঙ্গর করা লঞ্চে আগুন

নিজস্ব প্রতিবেদক.
  • আপডেটের সময় : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ১৮৯ বার দেখা হয়েছে।

রাজধানী ঢাকার সদরঘাট টার্মিনালে এ্যাডভেঞ্চার-৯ লঞ্চে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রবিবার (২৭ মার্চ) সকাল ১১ টার দিকে এ অগ্নিকান্ড শুরু হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে, কোষ্টগার্ড, পুলিশ, বিআইডব্লিউটিএ, র‌্যাব ও আনসার বাহিনীর প্রায় ২ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। তবে অগ্নিকান্ডের ঘটনায় কোন হতাহত বা আহতের ঘটনা ঘটেনি।

এ্যাডভেঞ্চার-৯ লঞ্চের কর্মী আবুল হোসেন জানায়, লঞ্চটি বরিশাল থেকে ছেড়ে এসে সকালে সদরঘাট টার্মিনালের ৫নং পল্টুনে নোঙ্গন করলে সব যাত্রী নেমে যায়। কয়েকজন কর্মী ঘুমাচ্ছিলেন আর বাকি কয়েকজন ধোঁয়া মুছার কাজ করছিল। হঠাৎ দেখি দোতলা কেবিনে আগুন লেগে ব্যাপক ধোয়া বের হচ্ছে। এবং মুহূর্তের মধ্যেই তা ছড়িয়ে যায়। আগুন দেখে লঞ্চের সব কর্মীকে সতর্ক করে আগুন নিভাতে ব্যস্ত হয়ে পড়ি। তবে আমার ধারনা লঞ্চের ভিআইপি কেবিনের এসি থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

লঞ্চের নিরাপত্তা কর্মী আব্দুল হাকিম জানান, লঞ্চে কোন যাত্রী ছিল না। ভিআইপি কেবিনের দিক থেকে আগুন শুরু হয়। তবে ইঞ্জিন রুমের কোন ক্ষতি হয়নি। আর এঘটনায় লঞ্চের কোন কর্মী আহত বা নিহত হয়নি।

এদিকে লঞ্চ মালিক পক্ষ বলছে, কেউ উদ্দেশ্য প্রনোদিতভাবে লঞ্চে আগুন লাগিয়ে দিয়েছে। কেন লাগিয়েছে কারন জানতে চাইলে তারা বলে, ঢাকা থেকে বরিশাল যাতায়াতের ক্ষেত্রে এ্যাডভেঞ্চার লঞ্চের বেশ সুনাম রয়েছে। তাছাড়া এই লঞ্চে অন্যান্য লঞ্চের চেয়ে ভাড়াও কম। তাই কেউ শত্রুতা করে হয়তো আগুন লাগিয়ে দিতে পারে।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সে অধিদপ্তরের প্রশাসন ও অর্থ বিষয়ক উপ-পরিচালক মোঃ ওয়াহিদুল ইসলাম বলেন, ফায়ার সার্ভিসের ৭ টি ইউনিটের ২ ঘন্টা প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। তবে আগুন লাগার কারন ও ক্ষয়ক্ষতির পরিমান এখনই বলা যাচ্ছে না। এ ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পরবর্তীতে জানা যাবে আগুন লাগার কারন। তবে এ্যাডভেঞ্চার ৯ লঞ্চে অগ্নি নির্বাপক ব্যবস্থা তেমন ভাল ছিল না। প্রাথমিকভাবে আগুন নিভানোর ব্যবস্থা থাকলে আগুন এতো দ্রুত ছড়াতো না।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান