1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শতভাগ বিদ্যুৎ এর সমস্ত কৃতিত্বের দাবিদার শেখ হাসিনাঃ বিদ্যুৎ প্রতিমন্ত্রী • PRIYOBANGLANEWS24
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৪:২৬ অপরাহ্ন

শতভাগ বিদ্যুৎ এর সমস্ত কৃতিত্বের দাবিদার শেখ হাসিনাঃ বিদ্যুৎ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক.
  • আপডেটের সময় : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২
  • ১৬৯ বার দেখা হয়েছে।

আজকে দেশে শতভাগ বিদ্যুৎ এর সমস্ত কৃতিত্বের দাবিদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে জানিয়েছেন করেছেন বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। শুক্রবার সকালে কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের নয়াশুভাঢ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ৬তলা ভবনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এক সময় এই কেরানীগঞ্জেই ৬ থেকে ৭ ঘন্টা বিদ্যুৎ থাকতো কিন্তু বর্তমানে সারাদেশে প্রত্যেকটা ঘরে ঘরে বিদ্যুৎ। দেশের দুর্গম জায়গায়ও আজকে বিদ্যুৎ পৌঁছে গেছে, সন্দীপ এ সাবমেরিন ক্যাবেল দিয়ে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে। এটা সম্ভব হয়েছে একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য, তিনি বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী। আজকে তার অবদানে দেশের প্রতিটা ঘরে ঘরে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, তাই সরকার বিদ্যুৎ বিভাগকে স্বাধীনতা পুরস্কার প্রদান করেছে। শতভাগ বিদ্যুৎতায়নের ও স্বাধীনতা পুরস্কারের সমস্ত প্রশংসার দাবিদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিমন্ত্রী আরও বলেন, কেরানীগঞ্জের সব বিদ্যালয়গুলো সোলার লাগিয়ে নেট মিটার লাগানো হবে এবং সেই বিদ্যুৎ সরাসরি আমাদের জাতীয় গ্রিডের সাথে যুক্ত হবে। সোলার ও নেট মিটার লাগানোর আর্থিক খরচের ক্ষেত্রে আমরা সরকারের পক্ষ থেকে অর্ধেক দিবো আর বাকি অর্ধেক বিদ্যালয় কমিটি দিবে। এক্ষেত্রে সমস্ত ধরনের সহযোগিতা আমরা করবো।

উদ্বোধনী অনুষ্ঠানে দক্ষিণ কেরানীগঞ্জ সার্কেলের সহকারি কমিশনার (ভূমি) আবু রিয়াদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শুভাঢ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী ইকবাল হোসেন, জিনজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী সাকুর হোসেন সাকু, উপজেলা ইঞ্জিনিয়ার কাজী মাহামুদুল্লাসহ আরও অনেকে।

পরে আমন্ত্রিত অতিথিদের নিয়ে নবনির্মিত ৬তলা ভবনের মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্নারসহ পুরো ভবন ঘুরে দেখেন বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান