1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ২৫ মে ২০২২, ১১:০৩ পূর্বাহ্ন

‘জয়বাংলা’ স্লোগান স্বাধীনতার মূল ভিত্তি: সালমান এফ রহমান

সিনিয়র প্রতিবেদক.
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২
  • ৩৬৯ বার দেখা হয়েছে।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের এমপি সালমান এফ রহমান বলেছেন, বঙ্গবন্ধু ৭ই মার্চের বক্তব্য আমাদের স্বাধীনতার দলিল। যেটা আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে। ‘জয়বাংলা’ স্লোগানই হলো আমাদের স্বাধীনতার মূল ভিত্তি। এর জন্যই আজ আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। দেশকে এগিয়ে নিতে হলে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষনের গুরুত্ব মনে প্রাণে বিশ্বাস করতে হবে। তবেই দেশ এগিয়ে যাবে।” মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার দোহারের প্রাণকেন্দ্র জয়পাড়া বড় মাঠে আয়োজিত জয় বাংলা উৎসবে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে মহান জাতীয় সংসদে “জয় বাংলা”কে জাতীয় স্লোগান করার প্রস্তাবক সালমান এফ রহমান এমপিকে দোহারবাসীর পক্ষ থেকে গণসংবর্ধনা দেওয়া হয়।

এসময় এমপি বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলার। কিন্ত বঙ্গবন্ধুকে হত্যার পর ৭ মার্চের ভাষন চালাতে পারত না মানুষ, তা বন্ধ করা হয়েছিল। আজ এই ভাষন এবং জয়বাংলা স্লোগানের স্বীকৃতিই দেশকে এগিয়ে নিচ্ছে। হাতে মাত্র ৩ বছর সময় পেয়েছেন। যখন কাজ শুরু করেছিলেন তখন তাকে হত্যা করা হয়।বঙ্গবন্ধুকে হত্যার পর যারা ২১ বছর ক্ষমতায় ছিলেন তারা দেশের উন্নয়ন চায়নি। চেয়েছিলেন, বাংলাদেশ গরিব রাষ্ট্র হিসেবেই থাকুক। কিন্ত আওয়ামী লীগের সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগে ক্ষমতায় আসার পর দেশ আজ উন্নয়নের মহাসড়কে। এখন আমাদের দেশের মাথাপিছু আয় ভারতের চেয়েও বেশি। তাই দেশের উন্নয়ন অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় রাখতে হবে।

সালমান এফ রহমান আরো বলেন, নির্বাচনের সময় কথা দিয়েছিলাম দোহার ও নবাবগঞ্জ উপজেলা হবে বাংলাদেশের রোল মডেল। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। দুই উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। ইনশাল্লাহ দোহার ও নবাবগঞ্জ উপজেলা বাংলাদেশের রোল মডেলে পরিণত হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুন সহ আরো অনেকে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সাবেক আইজিআর খান মো. আব্দুল মান্নান।

২০১৯ সালের ১০ মার্চ সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনাকালে প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান ফজলুর রহমান সংসদ সদস্য হিসেবে তার প্রথম বক্তব্যে ‘জয় বাংলা’কে জাতীয় স্লোগান ঘোষণার দাবি তুলেছিলেন। ২০২২ সালের ২০ ফেব্রুয়ারী প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের সভায় ‘জয় বাংলা’কে জাতীয় স্লোগান ঘোষণার সিদ্ধান্ত হয়। পরে ২রা মার্চ জাতীয় স্লোগান হিসেবে ‘জয় বাংলা’র প্রজ্ঞাপন জারি করেছেন সরকার।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে দেশের নামিদামি শিল্পীদের নাচ ও গানের মধ্যেদিয়ে হয় মনোঙ্গসাংস্কৃতিক অনুষ্ঠান।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান