1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
গণটিকা কার্যক্রমে উপচে পড়া ভিড় • PRIYOBANGLANEWS24
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৪:১৪ অপরাহ্ন

গণটিকা কার্যক্রমে উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিনিধি.
  • আপডেটের সময় : শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৬৯ বার দেখা হয়েছে।

দেশব্যাপী এক কোটি মানুষকে করোনা প্রতিরোধক টিকা দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় কেরানীগঞ্জ, দোহার ও নবাবগঞ্জেও চলমান রয়েছে টিকা প্রদান কার্যক্রম।

শনিবার কেরানীগঞ্জে একদিনে প্রায় ৫০ হাজার মানুষকে টিকা প্রদান করা হবে। এর মধ্যে কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ হাজার জনকে ও উপজেলার ১২টি ইউনিয়নের ১২ টি কেন্দ্রে ২৪ হাজার জনকে করোনার প্রথম ডোজ টিকা প্রদান কার্যক্রম চলমান রয়েছে। এ পর্যন্ত কেরানীগঞ্জে ৪ লাখ ৯৩ হাজার জন প্রথম ডোজ ও ২ লাখ ৬৬ হাজার ৪শ’ ৩১ জন দ্বিতীয় ডোজ টিকা প্রদান করা হয়েছে। এছাড়াও বুষ্টার ডোজ টিকা গ্রহন করেছেন প্রায় ১৭ হাজার মানুষ। কেরানীগঞ্জের মোট জনসংখ্যার তুলনায় প্রাপ্ত বয়স্ক মানুষের মধ্যে ৭৭ শতাংশ প্রথম ডোজ ও ৪৪ শতাংশ মানুষ দ্বিতীয় ডোজ টিকা গ্রহন করেছে। এ পর্যন্ত কেরানীগঞ্জে ৩১ হাজার মানুষের নমুনা সংগ্রহ করা হয়েছে যার মধ্যে করোনায় আক্রন্ত হয়েছে ৪ হাজার ৫শ’ ৬৪ জন এবং সুস্থ হয়েছে ৪ হাজার ৪শ’ ৪৪ জন ও করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬১ জন বিষয়গুলো নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মশিউর রহমান।

সরজমিনে ঘুরে দেখা গেছে, কেরানীগঞ্জের প্রতিটি টিকা কেন্দ্রে মানুষের উপচে পড়া ভীড়। কোথাও স্বাস্থ্য বিধির বালাই নেই। উপচেপড়া মানুষের ভিড় সামাল দিতে হিমসিম খাচ্ছে আয়োজকরা। এদিকে টিকা নিতে আসা অনেকেই শঙ্কা প্রকাশ করছে যে তারা আজ টিকা নিতে পারবে কিনা। আগানগর ইউনিয়ন পরিষদে টিকা নিতে আসা ৭০ বছর বয়সী নিজাম উদ্দিন বলেন, সেই সকালে এসে লাইনে দাঁড়িয়েছি, আজ টিকা নিতে পারবো কিনা এ নিয়ে চিন্তায় আছি। আজ টিকা নিতে না পারলে পরবর্তীতে টিকা নিতে পারবো কিনা তাও জানি না।

চুনকুটিয়া উচ্চ বালিকা বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, দীর্ঘ লাইন। মানুষের উপচে পড়া ভীড়। অনেকেই এত দীর্ঘ লাইন দেখে টিকা না নিয়ে চলে যাচ্ছে। টিকা না নিয়ে চলে যাওয়ার সময় আমিনা (৬৫) নামে এক বৃদ্ধ মহিলা বলেন, এই অবস্থায় এত ভিড় ঠেলে আমার পক্ষে টিকা নেওয়া সম্ভব না তাই চলে যাচ্ছি। তিনি আরও বলেন, টিকা প্রদানে আয়োজকদের লোকবল বাড়ানো উচিত শৃঙ্খলা রক্ষায়।

কেরানীগঞ্জে আজকের পরও করোনার প্রথম ডোজের টিকা প্রদান কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন কোরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মশিউর রহমান। তিনি বলেন, আজকে ২৬ ফেব্রুয়ারী অনেকেই বিভ্রান্তিতে আছে যে আজকে টিকা না নিলে আর প্রথম ডোজের টিকা নিতে পারবে না, এমন ধারনা সম্পূর্ন ভুল। আমরা প্রস্তুত আছি যে পর্যন্ত মানুষ প্রথম ডোজের টিকা নিতে আসবে আমরা সেই সময়ই প্রথম ডোজ টিকা প্রদান করবো। তিনি আরও বলেন, যতদিন পর্যন্ত টিকা নিতে ইচ্ছুক একটা মানুষও বাকি থাকবে তাদের সবাইকেই আমরা টিকা প্রদান করবো।

এদিকে কেরানীগঞ্জে ১৩ টি কেন্দ্রে করোনা টিকা প্রদান কার্যক্রম নির্বিঘ্ন করতে উপজেলা প্রশাসন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ জন প্রতিনিধিরা কাজ করছে বলে জানালেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মেহেদী হাসান।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান