1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
ভালোবাসা দিবসে দোহারে বিডিক্লিনের ব্যতিক্রমী আয়োজন • PRIYOBANGLANEWS24
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৫:৪৩ পূর্বাহ্ন

ভালোবাসা দিবসে দোহারে বিডিক্লিনের ব্যতিক্রমী আয়োজন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫৫০ বার দেখা হয়েছে।

ভালোবাসা সবার জন্য, ভালোবাসি দেশকে, ভালোবাসি দেশের মানুষকে এ শ্লোগানকে সামনে রেখে ঢাকার দোহার উপজেলায় স্বেচ্ছাসেবী সংগঠন ‘বিডিক্লিন’ ব্যতিক্রম আয়োজনের মধ্য দিয়ে ভালোবাসা দিবস উদযাপন করেছে। দিবসটি উপলক্ষে সোমবার সকালে রতন ভাস্কর্য থেকে একটি র‌্যালি বের হয়ে দোহার থানায় গিয়ে র‌্যালিটি শেষ হয়।

বিডি ক্লিনের ব্যতিক্রমী এ আয়োজনে আনন্দ-উৎসবে মেতে উঠছিল সুবিধাবঞ্চিত শিশুরা। ভিন্নরকম এই আয়োজনকে সাধুবাদ জানিয়েছেন বিভিন্ন পেশার মানুষসহ প্রশাসনের কর্মকর্তারাও।

বিডিক্লিনের দোহার উপজেলার ওয়েলকাম মনিটর সদস্য চাঁদনি ভূঁইয়া বলেন, আমি নিজেকে বিডি ক্লিনের একজন গর্বিত সদস্য মনে করি। বিডি ক্লিনের সাথে থেকে অনেক অনুপ্রেরণামূলক কাজ করতে পারছি। আজকের এই দিনটি ভিন্নভাবে পালন করছি। সব পেশার মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করছি। পথ শিশুদের মুখে এক বেলার খাবার তুলে দিতে পারছি, তাদের হাতে বস্ত্র তুলে দিতে পারছি। এ আনন্দ যে কত বিশাল তা ভাষায় প্রকাশ করা যাবে না।

বিডিক্লিন দোহার উপজেলা সমন্বয়ক মুরাদ হোসেন পাপ্পু বলেন, বিডিক্লিন মূলত পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ করছে। তবে আজকে ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন। আমরা একটা ভিন্ন আয়োজনের মধ্য দিয়ে দিনটি উদযাপন করছি। আমরা ভালোবাসাটাকে এক কেন্দ্রিক করে ফেলেছি। ভালোবাসা দিবস হচ্ছে একটি বিদেশী সংস্কৃতি। এই ভালোবাসা দিবসকে কেন্দ্র করে বর্তমানে বিশেষ করে বাঙালি জাতি উৎসব মুখর পরিবেশে উদযাপন করছে। আমাদের দেশের যুব সমাজ এই দিনটিকে কেন্দ্র করে অশ্লীন ও বেহায়পনা লিপ্ত হচ্ছে। আমরা সেই ধারণা পাল্টে দিতে আমাদের এই আয়োজন। প্রতি বছরের মতো পথ শিশুদের মাঝে এবার খাবার ও নতুন পোশাক বিতরণ করা হয়েছে। এছাড়াও রিক্সা চালক ও অসহায় মানুষদেরকে লাল গোলাপ ও নতুন পোশাক দেওয়া হয়েছে। ভবিষ্যতেও পরিষ্কার পরিচ্ছন্নতার পাশাপাশি আমাদের এরকম ব্যতিক্রম কার্যক্রম অব্যাহত থাকবে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান