1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ২৫ মে ২০২২, ১০:২৮ পূর্বাহ্ন

কেরানীগঞ্জে গ্রাহকের টাকা নিয়ে পলাতক এনজিও মালিক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৭৩ বার দেখা হয়েছে।

কেরানীগঞ্জের কদমতলীতে নীলিমা সমবায় সমিতির নামে একটি ভূয়া প্রতিষ্ঠান খুলে গ্রাহকদের প্রায় ১০ কোটি টাকা নিয়ে উধাও হওয়া সেই মোমিনকে গ্রেফতার করেছে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ। ঘটনার প্রায় ৩ মাস পর ২ সহযোগী সহ মোমিনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে শরীয়তপুরের জাজিরা থানাধীন দক্ষিন দুগলদিয়া গ্রাম থেকে তাকেসহ তার দুই সহযোগিকে গ্রেফতার করে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশের একটি টিম।

কেরানীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবীর জানান, মোমিন ও তার সহযোগীরা উচ্চ মুনাফার মিথ্যা প্রলোভন দেখিয়ে শত শত গ্রাহকের ৮ থেকে ১০ কোটি টাকা হাতিয়ে পালিয়ে যায়। প্রতারিত এসব গ্রাহকদের বেশিরভাগই দিন মজুর, শ্রমজীবি মানুষ। কেউ কেউ অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করে, ভাত বিক্রি করে নীলিমা সমবায় সমিতিতে টাকা জমিয়েছিলো। গত বছরের ২৫ অক্টোবর মোমিন সমিতির অফিস তালা মেরে গ্রাহকদের টাকা নিয়ে পালিয়ে যায়। এঘটনায় ক্ষুব্ধ গ্রাহকরা কদমতলী সড়কে বিক্ষোভ ও সমিতি অফিস ঘিরে আন্দোলন করে। পরবর্তীতে এ বিষয়ে দক্ষিন কেরানীগঞ্জ থানায় মোমিন ও তার সহযোগিদের বিরুদ্ধে দুটি মামলা হয়।

তিনি আরও বলেন, মামলার হওয়ার পর মোমিনকে গ্রেফতারে আমরা সর্বাত্বক চেষ্টা শুরু করি। কিন্তু চতুর মোমিন অসংখ্য লোকের টাকা মেরে এতটাই কৌশলী হয় যে, সে বিভিন্ন জায়গায় একটা করে বিয়ে করে সেখানে একই প্রতারনা করার চেষ্টায় লিপ্ত হয়। অবশেষে তথ্য প্রযুক্তির সহায়তায় শরীয়তপুরের জাজিরা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান