1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:৪৪ পূর্বাহ্ন

কেরানীগঞ্জে পুলিশ ও ডিবির যৌথ অভিযানে ৫ ডাকাত গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২
  • ৫৫০ বার দেখা হয়েছে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ ও ঢাকা জেলা ডিবি দক্ষিণের যৌথ অভিযানে ৫ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। তথ্যপ্রযুক্তির সহায়তায় কেরানীগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়নগঞ্জ ও রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়। এসময় গ্রেফতারকৃত ডাকাতদের তথ্যের মাধ্যমে লুন্ঠিত মালামাল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে এক প্রেস রিলিসের মাধ্যমে এসব তথ্য জানান, কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দীন করীর।

গ্রেফতারকৃত ডাকাতরা হচ্ছে মোঃ রেজাউল (৪৫), মোঃ জাহাঙ্গীর (৪০), মোঃ আজিজুল হক মোল্লা ওরফে আজিজ (৪০), মোঃ বশির পেদা (৪৫), মোঃ কামাল হোসেন গাজী (৩৫)।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, গত বছরের ডিসেম্বর মাসে কেরানীগঞ্জের ঘাটারচর এলাকার বাসিন্দা শাহআলম তার কিডনি অপারেশনের জন্য যশোরে থাকা বোন নুরুন্নাহারের কাছে টাকা চায়। নুরুন্নাহার ভাইয়ের অপারেশেনের টাকা নিয়ে যশোর থেকে ২৫ ডিসেম্বর ঢাকায় আসে। রাত ৯টার দিকে নুরুন্নাহার ঢাকা-মাওয়া হাইওয়ের দক্ষিন কেরানীগঞ্জের নতুন রাস্তা মোড়ে বাস থেকে নামে। এদিকে বোনকে এগিয়ে আনতে ভাই শাহআলম ও দুলাভাই আমির হোসেন বাবু সেখানে অপেক্ষা করতে থাকে। বোন এলে তারা ৩ জন বাড়ীর উদ্দেশ্যে রওনা দেয়। রাস্তায় কোন যানবাহন না পেয়ে তারা ৩ জন বাবুবাজার ব্রিজের দিকে হাঁটা শুরু করে। ঝিলমিল আবাসিক এলাকার পাসপোর্ট অফিসের দিকে আসার পর আগে থেকে উৎ পেতে থাকা সশস্ত্র ডাকাতদল তাদের উপর অতর্কিত হামলা করে। টেনে হিচড়ে ঝিলমিল আবসিক এলাকার খালের পাশে জঙ্গলে নিয়ে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে জোড়-পূর্বক কিডনি অপারেশনের টাকাসহ মোট ১ লাখ ৩৫ হাজার টাকা, সাড়ে ৭ ভরি স্বর্নালংকার নিয়ে যায়। ডাকাতদল পালিয়ে গেলে ভুক্তভোগীরা ৯৯৯ এ কল দিলে দক্ষিন কেরানীগঞ্জ থানা পুলিশ তাদের উদ্ধার করে।

এঘটনায় ২৬ ডিসেম্বর ভুক্তভোগী শাহআলম বাদি হয়ে দক্ষিন কেরানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। সেই মামলা রহস্য উদঘাটনে ডিবি দক্ষিণ পুলিশ এর পরিদর্শক মোঃ আরাফাত হোসেনের নেতৃত্বে ডিবি দক্ষিণ ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশের যৌথ অভিযানে তথ্যপ্রযুক্তির সহায়তায় উক্ত ডাকাতদলকে রাজধানী ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে এক এক করে গ্রেফতার করা হয়। তিনি আরও জানান, গ্রেফতারকৃত ডাকাতদলের তথ্যের ভিত্তিতে ঝিলমিল আবসিক এলাকা থেকে ডাকাতির কাজে ব্যবহ্রত দেশীয় অস্ত্র ও লুন্ঠিত কিছু মালামাল উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানাগেছে, এরা পূর্ব পরিকল্পিতভাবে কেরানীগঞ্জসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় ডাকাতি করে আসছিল। এদের প্রত্যেকের নামে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান