1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৯:১১ অপরাহ্ন

নবাবগঞ্জে টিকা পেল শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
  • ৩৪৬ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় ১২ থেকে ১৮ বছল শিক্ষার্থীদের মাঝে কোভিড-১৯ টিকা ফাইজারের ১ম ডোজ প্রদান কার্যক্রম শুরু হয়েছে। উপজেলার ৫৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২৫ হাজার শিক্ষার্থীকে পাঁচটি কেন্দ্রের মাধ্যমে টিকা প্রদানের কার্যক্রমের প্রথম দিন কলাকোপা কোকিল প্যারী উচ্চ বিদ্যালয়ে প্রায় ৬ হাজার শিক্ষার্থীদের মাঝে টিকা প্রদান করা হয়।

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সামাজিক দূরত্ব বজায় রেখে, মাক্স পরিধান করে সারিবদ্ধ ভাবে দাড়িয়ে সকাল সাড়ে ৯ টা থেকে টিকা প্রদান কর্মসূচী শুরু করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাক্তার শহিদুল ইসলাম। এই সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূরে আলম সিদ্দিকী, কলাকোপা কোকিল প্যারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহ আলম এবং উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টিকা কেন্দ্রগুলো হলো কলাকোপা কোকিল প্যারী উচ্চ বিদ্যালয় , নবাবগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ পাইলট গার্লস স্কুল এন্ড কলেজ, সরকারি দোহার নবাবগঞ্জ কলেজ, বারুয়াখালী উচ্চ বিদ্যালয়, গালিমপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ পাইলট স্কুল এন্ড কলেজ ও নবাবগঞ্জ পাইলট হাই স্কুল এন্ড কলেজ। এই পাঁচটি কেন্দ্রে শিক্ষার্থীদের টিকা প্রদান করা হবে।

শিশুদের টিকায় আওত্বায় আনায় সরকারকে ধন্যবাদ জানান অভিভাবকরা।

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ শহিদুল ইসলাম বলেন, উৎসবমুখর পরিবেশে, সামাজিক দূরত্ব বজায় রেখে, মাক্স ব্যাবহারের মাধ্যমে উপজেলার বিদ্যালয়ের প্রায় ২৬ হাজার শিক্ষার্থীদের মাঝে হাজার টিকা প্রদান কার্যক্রম শুরুর প্রথম দিন কলাকোপা উচ্চ বিদ্যালয় প্রায় ৬ হাজার শিক্ষার্থীদের মাঝে কার্যক্রম প্রদান করি। পর্যায়ক্রমে আগামী তিন দিনের মধ্যে উপজেলার সকল শিক্ষার্থীদের টিকা দিতে সক্ষম হবো। এ ব্যাপারে উপজেলা প্রশাসন ও আমাদের অভিভাবক সালমান এফ রহমান এমপি মহাদয়ের প্রচেষ্টায় দোহার-নবাবগঞ্জের স্বাস্থ্যসেবা দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য যখন যা লাগে তিনি তাৎক্ষণিকভাবে দিকনির্দেশনা দিচ্ছেন। দোহার-নবাবগঞ্জে চিকিৎসা সেবা থেকে অবহেলিত বঞ্চিত ছিলেন তারা আজ ভালো চিকিৎসা সেবা পাচ্ছে। এধারা অব্যাহত থাকলে আগামীতে কোন রোগীকে বিশেষ প্রয়োজন ছাড়া ঢাকা যেতে হবে না।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান