1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:২৯ অপরাহ্ন

নবাবগঞ্জে অনুমোদন ছাড়াই চলছে বন্ধন ক্লিনিক

সিনিয়র প্রতিবেদক:
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
  • ৯১৯ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার বারুয়াখালী বাজারের বন্ধন ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টার নামে বেসরকারি ক্লিনিকটি অনুমোদন ছাড়াই কার্যক্রম চালাচ্ছে। স্বাস্থ্য বিভাগ বারবার নোটিশ দিয়েও তাদের সারা পাচ্ছেন না বলে জানা যায়।

জানা গেছে, বারুয়াখালী বাজারের ফয়সাল টাউয়ারে প্রায় ৬ মাস যাবত নামমাত্র ক্লিনিকটির কার্যক্রম চালানো হচ্ছে। কোন ধরণের কাগজপত্র না করে নবাবগঞ্জ, দোহার ও মানিকগঞ্জের কিছু ব্যবসায়ী মিলে পরিচালনা করছেন প্রতিষ্ঠানটি।

সরেজমিনে ক্লিনিকে গিয়ে জানা যায়, ক্লিনিকটি পরিচালনা করছেন সোহেল রানা, মো. জুয়েল, আব্দুল কাদের, আবুল হোসেন, মো. উজ্জল, মো. মিরাজ নামের পরিচালকবৃন্দ। ক্লিনিকটিতে অপারেশন থিয়েটার, এক্স-রে রুম, ফার্মেসীসহ রোগী ও ডাক্তার চেম্বার থাকলেও একজন ডিউটি ডাক্তার এবং দুজন নার্স আছেন বলে জানান মালিক পক্ষ।

পরিচালকদের মধ্যে মো. জুয়েল পরিচয়ে একজন জানান, ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্স ছাড়া আর ও কোন কাগজ নেই তাদের। তিনি জানান, গত দুমাস হয় ক্লিনিকের কার্যক্রম শুরু করেছি। ছাড়পত্রের কাগজ প্রস্তুত করছি।

ক্লিনিকে কর্মরত নার্স আমেনা আক্তার জানান, ডিপ্লোমা কোর্স শেষ করে প্রতিষ্ঠানটিতে গত ৫ মাস যাবত কর্মরত আছি।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শহীদুল ইসলাম এবিষয়ে বলেন, আমার জানা মতে বন্ধন ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টার-সহ আরো বেশ কয়েকটি বেসরকারি ক্লিনিকের অনুমোদন নেই। তাদের বারবার নোটিশ করার পরও তারা কোন সারা দিচ্ছন না। এমনকি তারা তাদের অবৈধ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, এবিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে ব্যবস্থা চেয়ে চিঠি দেয়া হয়েছে। খুব শিঘ্রই তারা অভিযান চালাবেন বলে জানান এ কর্মকর্তা।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান