1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
অর্থের অভাবে চিকিৎসা হচ্ছে না মুহিদের • PRIYOBANGLANEWS24
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৩:৩১ অপরাহ্ন

অর্থের অভাবে চিকিৎসা হচ্ছে না মুহিদের

শামীম হোসেন সামন, নবাবগঞ্জ
  • আপডেটের সময় : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ৩১২ বার দেখা হয়েছে।

প্রতিটি মানুষের জীবনেই কঠিন সময় আসে। কেউ হেরে যায়, কেউ লড়াই করে এগিয়ে যায়। তবে একের পর এক কষ্টের হানা যার জীবনে, তার জন্য টিকে থাকা মুখের কথা নয়।। হঠাৎ করে বা পায়ে আঘাত পেয়েও অটোরিকশা চালিয়ে জীবন চালিয়ে যাওয়ার যুদ্ধটা মোটেও সরল নয়। কিন্তু জীবনের এই অসম যুদ্ধে একাই লড়ে যাচ্ছেন মুহিদ সরদার।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার বারুয়াখালী গ্রামের নোয়াব আলী শিকদারের ছেলে অটোরিক্সা চালক মুহিদ সরদার ৫ বছর আগে ডেকোরেটর শ্রমিক হিসেবে কাজ করার সময় বা পায়ে আঘাত পান। বতমানে এক পায়ের উপর ভর করে চলাচল করছেন তিনি। দুর্ঘটনায় পরও অকেজো পা দিয়ে তিন চাকার বাহন নিয়ে পথেঘাটে চালাচ্ছে জীবন সংগ্রামের কঠিন চাকা।

সংসারের ভার কাঁধে নিয়ে যুদ্ধ করছেন তিনি।। শয্যাশায়ী বাবা আর বৃদ্ধ মায়ের জীবনের একমাত্র অবলম্বন তিনি। ঘরে আছে স্ত্রী ও তার একমাত্র মেয়ে মাহি আক্তার। পাঁচ ভাই বোনের মধ্যে তিনি মেঝো। মুহিদ সরদারের চিকিৎসার সাহায্যের জন্য বিত্তবানদের সহায়তা চেয়েছেন তার পরিবার। সমাজের সকলের সহযোগিতায় মুহিদও ফিরবে স্বাভাবিক জীবনে এমনটাই প্রতাশা তার পরিবারের সদস্যদের।

স্থানীয় এলাকাবাসী আল আমিন বলেন, মুহিদ শারীরিকভাবে খুবই অসুস্থ। ৫ বছর ধরে এক পায়ে ভর করে চলাচল করছে। বড় ডাক্তার দেখিয়ে চিকিৎসা না করালে হয়তো বড় ধরনের ক্ষতি হয়ে যাবে। এদিকে মুহিদ সরদারের চিকিৎসা না করাতে পেরে তার মা-বাবা সবসময় কান্নাকাটি করে।

তার চিকিৎসা করতে প্রায় ৩ লাখ টাকা খরচ হবে। চিকিৎসার অভাবে মুহিদের শারীরিক সমস্যা দিন দিন জটিল থেকে জটিলতর হচ্ছে। বর্তমানে সে অসুস্থ শরীর নিয়ে সকাল সন্ধ্যা রিক্সা চালিয়ে সংসার চালাচ্ছেন। এখন প্রতিটি দিন কাটছে অনিশ্চয়তায়। বিত্তবানদের সহায়তা চেয়েছেন অসুস্থ মুহিদ।

মুহিদ সরদারের বাবা নোয়াব আলী শিকদার জানান, আমার ছেলের চিকিৎসার টাকার জন্য এ পযন্ত অনেক মানুষের দ্বারে দ্বারে ঘুরেছি। কেউ আমার ছেলের চিকিৎসায় এগিয়ে আসেনি।

নোয়াব আলী শিকদার আরও জানান, তিনি দরিদ্র মানুষ, দিনমজুরি করেন। কিছুদিন যাবৎ তিনিও অসুস্থ। আরেক দিকে ছেলের অসুস্থতায় দুশ্চিন্তায় পরিবারটি। অনেক কষ্টে সংসার চলে তাদের। তার একার পক্ষে এই চিকিৎসার টাকা জোগাড় করা সম্ভব নয়। তাই তিনি সমাজের বিত্তবান, হৃদয়বান ও দানশীল ব্যক্তির সাহায্য কামনা করেছেন।

সাহায্য পাঠানোর জন্য বিকাশ পারসোনাল ০১৮৪৫৯০২৭৫২ (মুহিদ সরদার)

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান