1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:১১ অপরাহ্ন

প্রতিশোধ নিতে ২৫০ কুকুরছানা হত্যা করল বানরদল

প্রিয়বাংলা নিউজ২৪.
  • আপডেটের সময় : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
  • ৬৭৫ বার দেখা হয়েছে।

মানুষের বাড়িঘরে কিংবা মানুষের ওপর বানরের হামলার কথা মাঝেমধ্যেই শোনা যায়। তবে কুকুরের ওপর বানরের হামলার ঘটনা কমই আছে।

সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে ভারতের মহারাষ্ট্রের বীড় জেলায়। সেখানে বানর শুধু হামলাই চালায়নি। রীতিমতো প্রতিশোধ নিতে আক্রমণ চালিয়েছে কুকুরের বিরুদ্ধে।

সন্তান হত্যার প্রতিশোধ নিতে বীড় জেলার মজলগাঁওয়ের লাভুল গ্রামে কুকুরদের ওপর রীতিমতো তাণ্ডব চালিয়েছে বানরবাহিনী। প্রতিশোধ নিতে এখন পর্যন্ত বানরবাহিনী হত্যা করেছে ২৫০ কুকুরছানাকে। বানরের দলের তাণ্ডবে আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকাবাসীও।

মজলগাঁও থেকে প্রায় ১০ কিলোমিটার দূরের লাভুল গ্রামে পাঁচ হাজার মানুষের বসবাস। গ্রামবাসীদের দাবি, বর্তমানে ওই গ্রামে আর কোনও কুকুরছানাই বেঁচে নেই।  তাদের অভিযোগ, গত মাসে অন্তত ২৫০ কুকুকছানাকে মেরে ফেলেছে ‘ক্ষিপ্ত’ বানরের দল।

গ্রামবাসী জানান, মাসখানেক আগে একটি বানরের বাচ্চাকে মেরে ফেলেছিল একদল কুকুর। তারপর থেকেই প্রতিশোধ নেওয়ার জন্য তাণ্ডব চালাচ্ছে বানরবাহিনী।

গ্রামবাসী আরও জানান, কুকুরছানা দেখলেই তুলে নিয়ে গিয়ে ভবনের ছাদ বা গাছের মগডালের মতো উঁচু জায়গা থেকে ছুড়ে ফেলে দিয়ে মেরে ফেলছে বানরের দল।

বানরের দলের রোষ থেকে বাঁচতে বন বিভাগের কাছে সাহায্য চাইতে গিয়েছিল গ্রামবাসী। কিন্তু বন বিভাগ ক্ষিপ্ত বানরের দলকে ধরতে ব্যর্থ হয়েছে। এরপর গ্রামবাসীরা নিজেরাই বানরের হাত থেকে কুকুছানাদের বাঁচানোর চেষ্টা করেছিলেন। তা করতে গিয়ে উঁচু জায়গা থেকে পড়ে গিয়ে বেশ কয়েকজন এলাকাবাসী আহত হয়েছেন বলেও জানা গেছে।

গ্রামবাসীদের অভিযোগ, কুকুরছানা মেরেও শান্ত হয়নি বানরবাহিনী। এবার তারা গ্রামের শিশুদের টার্গেট করেছে। বানরের দল এখন সুযোগ পেলেই গ্রামের ছোট ছেলেমেয়েদের ওপরও হামলা চালাচ্ছে। এতে ওই এলাকায় রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

সূত্র: সমকাল

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান