1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ২৭ জুন ২০২২, ০৯:২৮ অপরাহ্ন

নদী থেকে অবৈধভাবে বালু তুলছেন ইউপি চেয়ারম্যান!

ইমরান হোসেন সুজন.
  • আপডেটের সময় : শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১
  • ১১১৩ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার শিকারীপাড়া ইউনিয়নের দাউদপুর বাজার সংলগ্ন ইছামতি নদীতে ড্রেজার বসিয়ে বালু তুলছেন ইউপি চেয়ারম্যান। আইন লঙ্ঘন করে অনুমোদন ছাড়াই অবৈধভাবে বালু কাটছে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলীমোর রহমান খাঁন পিয়ারা। লিখিত অনুমোদন ছাড়া বালু কাটার কথা স্বীকারও করেছেন তিনি। এদিকে চেয়ারম্যানের এমন অবৈধ কর্মকান্ডে ক্ষুব্ধ স্থানীয়রা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দাউদপুর ব্রিজ সংলগ্ন ইছামতি নদীতে বালু কাটার মেশিন বসিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। নদী থেকে অপরিকল্পিতভাবে অনুমোদন ছাড়া বালু উত্তোলন করায় দাউদপুর ব্রিজ ও আশপাশের দোকানপাট হুমকিতে রয়েছে। এছাড়া রাস্তার উপর দিয়ে ড্রেজার পাইপ বসানোর ফলে যানবাহন চলাচলেও বিঘ্ন ঘটছে।

নাম প্রকাশ না করার শর্তে দাউদপুর বাজারের কয়েকজন ব্যবসায়ী বলেন, নদী থেকে এভাবে অপরিকল্পিতভাবে বালু উত্তোলনের কারনে ঝুঁকিতে পড়তে পারে ব্রিজটি। এছাড়া একজন জনপ্রতিনিধি হয়ে এভাবে বালু উত্তোলন করা সমুচিন নয়। এতে তার যেমন দুর্নাম হচ্ছে, তেমনি দলেরও দুর্নাম হচ্ছে। তিনি যেহেতু আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

এ বিষয়ে জানতে চাইলে শিকারীপাড়া ইউপি চেয়ারম্যান আলীমোর রহমান খাঁন পিয়ারা বলেন, মসজিদের জায়গা ভরাটের জন্য নদীতে ড্রেজারটা বসানো হয়েছে। সেই সাথে বাজারের খালটি ভরাট করেছি। তবে কারো কাছ থেকে এক টাকাও নেই নাই। নদী থেকে বালু উত্তোলনে কারো অনুমোদন নিয়েছেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মৌখিকভাবে ইউএনও’র কাছ থেকে অনুমতি নেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দিন মনজু বলেন, নদী থেকে বালু উত্তোলনে লিখিত বা মৌখিকভাবে কাউকে অনুমতি দেওয়া হয়নি। যারা এরকম কাজের সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান