1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:০০ পূর্বাহ্ন

দোহারে মামা ভাগ্নের ‘মিলন মেলা”

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
  • ৭২২ বার দেখা হয়েছে।

“মামা ভাগ্নে যেখানে, বিপদ নেই সেখানে” এই স্লোগানে ঢাকার দোহারে অনুষ্ঠিত হলো মামা ভাগ্নের ‘মিলন মেলা”। আউলিয়াবাদ স্কুল মাঠে ব্যতিক্রম এই মিলন মেলা আয়োজন করেন গ্রেট আউলিয়াবাদ ফাউন্ডেশন।

দ্বিতীয় বর্ষের এই মিলনমেলায় শত শত মামা-ভাগ্নে একসাথে মিলিত হয়ে উৎসব আমেজে উৎফুল্লে মেতে উঠেন। মিলনমেলাটি এলাকায় মামা-ভাগ্নের মিলনমেলায় পরিণত হয়।

মেলার বিশেষ আকর্ষণ ছিল, মামা-ভাগ্নের মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচ, কেরাম প্রতিযোগিতা, র‌্যাফেল ড্র, ডালপুড়ি খাওয়া প্রতিযোগিতা, গল্প-আড্ডা, স্মৃতিচারণ ও ফটো ক্যাপচার প্রতিযোগিতা। মামা ভাগ্নের এ মেলা দেখতে এলাকার নারীরাও ছুটে আসে। পুরো এলাকায় উৎসবের আমেজ বিরাজ করে। প্রতিটি বাড়িতে ছিল উৎসবমূখক পরিবেশ।

খাবারের মধ্যেও ছিল ভিন্নতা। দেশি হাঁসের মাংস ও চিতই পিঠা, পাটিসাপটা পিঠা, বাসমতি চালের ভাত, করল্লার সাথে চিংড়ি ভাজি, হরেক রকম ভর্তা, দেশি মাছের তরকারি সহ হরেক রকম মজাদার খাবার দিয়ে মামা-ভাগ্নেদের আপ্যায়ন করা হয়।

দিনশেষে আবারও পরবর্তী বছরের অপেক্ষায় বাড়ি ফিরেন মামা-ভাগ্নে। শেষ হয় এক ব্যতিক্রম মেলার। প্রতি বছর নভেম্বর মাসের দ্বিতীয় শুক্রবার মামা ভাগ্নের মিলন মেলার আয়োজন করেন গ্রেট আউলিয়াবাদ ফাউন্ডেশন।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান