1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:২৫ পূর্বাহ্ন

নবাবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন ২৩ ডিসেম্বর

শাহিনুর রহমান.
  • আপডেটের সময় : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ১১০৩ বার দেখা হয়েছে।

ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এর শূন্য পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ ডিসেম্বর ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। শুক্রবার (১২ নভেম্বর) সিনিয়র জেলা নির্বাচন অফিসার, ঢাকা ও রিটানিং অফিসার মো. মুনীর হোসাইন নির্বাচন সংক্রান্ত এক বিজ্ঞপ্তি জারি করেন।

এরআগে নির্বাচন কমিশন উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এর শূন্য পদে উপনির্বাচন অনুষ্ঠানের জন্য ১১ নভেম্বর প্রজ্ঞাপন জারি করেন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ২৫ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ২৯ নভেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর এবং ভোটগ্রহণের তারিখ ২৩ ডিসেম্বর।

আগামী ২৫ নভেম্বর সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত রিটার্নি অফিসার বা সহকারী রিটার্নি অফিসারের নিকট সরাসরি অথবা অনলাইনে মনোনয়নপত্র দেওয়ার সুযোগ রয়েছে। সকল প্রক্রিয়া শেষে আগামী ২৩ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নবাবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান বলেন, ইতিমধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়েছে। যারা নির্বাচনে অংশগ্রহণে আগ্রহী তারা মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবে। ২৩ ডিসেম্বর ভোট গ্রহণ উপলক্ষে আমরা প্রস্তুতি নিচ্ছে।

এর আগে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে নবাবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন মো. তাবির হোসেন খান পাভেল। তবে তিনি নির্বাচনে তার নমিনেশন পেপার দাখিলের পূর্বে বিশেষ ট্রাইব্যুনাল নারায়নগঞ্জ কর্তৃক দ-িত হওয়া সত্ত্বেও হলফনামায় ভুল এবং মিথ্যা তথ্য প্রদান করায় এবং বিষয়টি বিভাগীয় কমিশনারের তদন্তে প্রমাণিত হওয়ায় তাকে স্বীয় পদ হতে অপসারণ করে পদটি শূন্য ঘোষনা করে ৪ এপ্রিল প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে স্থানীয় সরকার বিভাগ।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান