1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:১০ অপরাহ্ন

কেরানীগঞ্জে অগ্নিকান্ডে শতাধিক দোকান পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক, কেরানীগঞ্জ
  • আপডেটের সময় : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৩২ বার দেখা হয়েছে।

ঢাকার কেরানীগঞ্জের গার্মেন্টস পল্লীর নুরু সুপার টিন শেড মার্কেটে আগুনের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে প্রায় শতাধিক দোকান। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। রবিবার রাত ১১ টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১০ টি ইউনিটের দু’ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্র্রনে আসে।

জানা যায়, রাত ১১ টার দিকে মার্কেটের বিদ্যুৎ এর ট্রান্সমিটার বিস্ফোরন হয়। সেই বিস্ফোরনের আগুনের উল্কি একটি দোকানের টিনের উপর পরে দোকানে আগুন লেগে সূত্রপাতের শুরু হয়। মূহুর্তের মধ্যেই আরও ৩ টি ট্রান্সমিটার বিস্ফোরন হলে আগুন চারপাশে ছড়িয়ে পরে বলে জানায় প্রত্যক্ষদর্শীরা। ফায়ার সার্ভিসের দশটি ইউনিটের দু’ঘন্টা চেস্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। এদিকে এই আগুন নিভাতে এসে দোকানের মালামাল লুট পাটের অভিযোগ ব্যবসায়ীদের। তবে ক্ষতির পরিমান এখনো জানা যায়নি।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের অপারেশন এন্ড মেইনটেনেন্স বিভাগের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান জানান, প্রায় শতাধিক দোকান আগুনে পুড়ে গেছে। তদন্ত সাপেক্ষে আগুন লাগার কারন জানা যাবে বলে। এই অগ্নিকান্ডের ঘটনায় ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের পক্ষ থেকে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কেরানীগঞ্জ গার্মেন্টস ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মুসলিম ঢালী সোমবার বিকেল ৪টার সময় জানান, আগুনে প্রায় শতাধিক দোকান পুড়ে গেছে। এছাড়া আর্থিকভাবে কতটুকু ক্ষতিগ্রস্ত হয়েছে ব্যাবসায়ীরা এটা এখনো আমি সিউর হতে পারি নি। কাজ চলছে, এখনো তালিকা সম্পূর্ণ হয়নি। পরে জানাতে পারেবো। তিনি আরো করোনার কারণে এখানকার বেশিরভাগ ব্যবসায়ী চরম লোকসানের মধ্যে আছেন। এ অবস্থায় এই আগুন তাদের পথে বসিয়ে দিয়ে গেল।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান