1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৯ অপরাহ্ন

জাতীয় গ্রিডে নতুন করে যুক্ত হলো ৫০ লাখ ঘন ফুট গ্যাস: বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, কেরানীগঞ্জ
  • আপডেটের সময় : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪৯ বার দেখা হয়েছে।

সিলেটের হরিপুরের কূপ থেকে নতুন করে ৫০ লাখ ঘন ফুট গ্যাস জাতীয় গ্রীডে যুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। প্রতিমন্ত্রী বলেন, গতবছরের ১০ ফেব্রুয়ারী আমরা এর খনন কাজ সম্পন্ন করেছিলাম। এই খনন কাজ করার পরবর্তী সময় আমরা বাকি কাজ সম্পন্ন করে আজ থেকে ৫০ লাখ ঘন ফুট গ্যাস জাতীয় গ্রীডে পেতে যাচ্ছি, এটি নিঃসন্দেহে আরো একটি সুখবর। শুক্রবার বিকেলে কেরানীগঞ্জের ইকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তিতাস গ্যাস টি এন্ড ডি কোম্পানি লিঃ এর পানগাঁও বাল্ব স্টেশন হতে বিসিক শিল্পনগরী পর্যন্ত ২০ ইঞ্চি ডায়া ১৪০ পিএসআইজি ২০ কিলোমিটার গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্পের উদ্বোধন শেষে এ কথা জানান তিনি।

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী আরো বলেন, পাইপলাইনের গ্যাস সঞ্চালন নিরবিচ্ছিন্ন ও নির্বিঘœ করতে অটোমেশন প্রকল্প হাতে নিয়েছে সরকার। এর কাজ সম্পন্ন হলে আবাসিক ও বাণিজ্যিক লাইনের গ্যাস সমস্যার সমাধান হবে। দীর্ঘমেয়াদি গ্যাস সরবরাহ ও মজুদ বাড়াতে বেশ কিছু নতুন গ্যাস ক্ষেত্র নিয়েও কাজ করছে সরকার। কেরাণীগঞ্জের বিসিক শিল্পনগরী পর্যন্ত ২০ইঞ্চি পাইপ লাইন বসানোর কাজ শেষ হলে অর্থনৈতিক ভাবে আরো সমৃদ্ধ হবে এ অঞ্চল। এতে করে নতুন কর্মসংস্থানের সৃষ্টি হবে বলেও মন্তব্য করেন বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

পানগাঁও বাল্ব স্টেশন হতে বিসিক শিল্পনগরী পর্যন্ত ২০ ইঞ্চি ডায়া ১৪০ পিএসআইজি ২০ কিলোমিটার গ্যাস পাইপলাইন নির্মাণ কাজের শুভ উদ্বোধন উপলক্ষ্যে দি পাইপলাইন ইঞ্জিনিয়ার্স এন্ড এসোসিয়েটস লিঃ ও তিতাস গ্যাস ট্রান্সমিসন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ এর সহযোগিতায় সুধী সমাবেশের আয়োজন করেন দক্ষিন কেরানীগঞ্জ থানা আওয়ামীলীগ।

কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দক্ষিন কেরানীগঞ্জ থানা আ’লীগের আহবায়ক শাহীন আহমেদের সভাপতিত্বে ও দক্ষিন কেরানীগঞ্জ থানা আ’লীগের যুগ্ম আহবায়ক মুজাহিদুল ইসলাম মামুনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মোঃ আনিছুর রহমান, পেট্রো বাংলার চেয়ারম্যান এ বি এম আবদুল ফাত্তাহ্, তিতাস গ্যাস টিএন্ডডি কোঃলিঃ এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌ. আলী ইকবাল মোহাম্মদ নুরুল্লাহ ও দি পাইপলাইন ইঞ্জিনিয়ার্স এন্ড এসোসিয়েটস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক রিসাল মাহমুদ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন কেরানীগঞ্জের ১২ টি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারগন, দলীয় নেতা-কর্মীসহ বিশিষ্ট জনেরা।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান