1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৮ অপরাহ্ন

কেরানীগঞ্জে জাল টাকা তৈরির সরঞ্জামসহ নারী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক.
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ৩২১ বার দেখা হয়েছে।

ঢাকার কেরানীগঞ্জে জাল টাকা তৈরির সরঞ্জামসহ কবিতা আক্তার রুমা (৩০) নামে এক নারীকে গ্রেপ্তার করেছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। বুধবার রাত ৩দিকে কেরানীগঞ্জের অমৃতাপুর এলাকায় অভিযান পরিচালনা করে ওই নারীকে গ্রেপ্তার করা হয়। এসময় চক্রের মূল হোতা ও রুমার স্বামী মোহাম্মদ মিনার (৪৪) পালিয়ে যান।

আজ বৃহস্পতিবার দুপুরে কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবীর প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান। এসময় আরো উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস ছালাম।

অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবীর জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অমৃতাপুর এলাকায় জাল টাকা তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। পুলিশ বুধবার রাতে সেখানে অভিযান পরিচালনা করে রুমা নামে এক নারীকে গ্রেপ্তার করে। এ সময় বাড়ি থেকে জাল নোট বানানোর সাদৃশ্য ছাপ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সংবলিত ছাপ, ভারতীয় রুপির জলছাপ যুক্ত পেপার, চারটি ক্যামিকেলের কৌটা, লোহার এঙেল, জাল টাকা তৈরির স্টিলের পাতা, সুতা বসানো পাতাসহ নানা সরঞ্জাম উদ্ধার করা হয়। তবে জাল টাকা তৈরী ও সরবরাহের সিন্ডিকেটের মূলহোতা ওই নারীর স্বামী মিনার পলাতক রয়েছে।

শাহাবুদ্দিন কবীর আরো জানান, এই চক্র অত্যন্ত উন্নতমানের কাগজ যা সচরাচর মার্কেটে পাওয়া যায় না সেই কাগজকে ১ হাজার টাকার নোটের সাইজে কেটে বিভিন্ন ডাইসের মাধ্যমে প্রিন্ট করতো। কেরানীগঞ্জ মডেল থানার অমৃতাপুর এলাকা নিরিবিলি বলে এখানেই তারা জাল টাকা তৈরির কারখানাটি স্থাপন করে বলে জানিয়েছেন ওই নারী। সিন্ডিকেটের মূলহোতা মিনারসহ সিন্ডিকেটের বাকি সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এঘটনায় কেরানীগঞ্জ মডেল থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ক(ক)/২৫(গ) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান