1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০২:২৩ পূর্বাহ্ন

জাতীয় মৎস্য পদক-২১ পেলেন নৌ পুলিশ

প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেটের সময় : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ২৭৮ বার দেখা হয়েছে।

‘জাতীয় মৎস্য পদক-২০২১’ অর্জন করেছেন নৌ পুলিশ। রোববার মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয় কর্তৃক আয়োজিত ‘জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১’ এর উদ্বোধনী অনুষ্ঠানে মৎস্য সম্পদ উন্নয়ন ও ব্যাবস্থাপনায় অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ সরকারের পক্ষ থেকে নৌ পুলিশ বাংলাদেশকে জাতীয় মৎস্য পদক ২০২১ (রৌপ্যপদক) প্রদান করা হয়।

নৌ পুলিশের পক্ষে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি মোঃ আতিকুল ইসলাম পদক গ্রহণ করেন। ২৯ আগস্ট রোববার রাজধানী ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ এর উদ্বোধন অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি (ভার্চুয়াল) ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন কৃষি মন্ত্রী ড. মোঃ আবদুর রাজ্জাক, বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি।

উল্লেখ্য নৌ পুলিশ বাংলাদেশ জাটকা রক্ষা অভিযান, মা ইলিশ সংরক্ষণ অভিযান ও বিশেষ কম্বিং অপারেশনে অংশগ্রহনের মাধ্যমে ইলিশের উৎপাদন বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। বিশেষ করে অপারেশন জাটকা, অপারেশন কাপ্তাই লেক, অপারেশন হালদা, অপারেশন সমুদ্রসীমা ও অপারেশন সুন্দরবন পরিচালনার মাধ্যমে মৎস্য সম্পদ রক্ষায় বিশেষ অবদান রেখেছে। নৌ পুলিশ ২০২০ সালে মা ইলিশ সংরক্ষণ অভিযানে সারা দেশে ৪২ কোটি ১৪ লাখ ২২ হাজার ১৫ মিটার জাল, ২৭ হাজার ৬৩ কেজি মা ইলিশ ও ২ হাজার ৯৭৪ টি নৌকা জব্দ করেছে। এছাড়াও পরিবেশ দূষন রোধে অভিযান ও মাছের আবাসস্থল নিরাপদ করনে কার্যকর ভূমিকা রেখেছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান