1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৯:০৭ পূর্বাহ্ন

নিউজিল্যান্ডে একজনের করোনা শনাক্ত, দেশজুড়ে লকডাউন

প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেটের সময় : বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ২৯৪ বার দেখা হয়েছে।

নিউজিল্যান্ডে একজনের শরীরে নভেল করোনাভাইরাসের উপস্থিতি পাওয়ায় সে দেশজুড়ে তিন দিনের লকডাউন ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। মঙ্গলবার দিবাগত রাত ১২টা থেকে এই লকডাউন শুরু হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন এ খবর জানিয়েছে।

নিউজিল্যান্ডের সবচেয়ে বড় শহর অকল্যান্ডের টিকা না নেওয়া ৫৮ বছর বয়সী এক ব্যক্তির করোনা ধরা পড়লে নড়েচড়ে বসে প্রশাসন। গত ফেব্রুয়ারির পর নিউজিল্যান্ডে এই প্রথম স্থানীয়ভাবে সংক্রমণের ঘটনা ঘটল।

নিউজিল্যান্ডেজুড়ে তিনদিনের হলেও অকল্যান্ডে সাত দিনের লকডাউন শুরু হয়েছে। চতুর্থ মাত্রার এই লকডাউন চলাকালে সবাইকে বাধ্যতামূলকভাবে ঘরে থাকতে হবে। জরুরি সেবা, সুপার মার্কেট ও ওষুধের দোকান বাদে সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। প্রায় এক বছর আগে চতুর্থ মাত্রার লকডাউন দেওয়া হয়েছিল নিউজিল্যান্ডে।

নিউজিল্যান্ডের ডিরেক্টর জেনারেল অব হেলথ অ্যাশলে ব্লুমফিল্ড মঙ্গলবার জানান, আক্রান্ত ব্যক্তি গত কয়েক দিনে দেশের বিভিন্ন জায়গায় গিয়েছেন, তবে সীমান্ত এলাকায় যাননি।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে জেসিন্ডা আরডার্ন বলেন, কর্তৃপক্ষের ধারণা, শনাক্ত ব্যক্তি ডেলটা ভ্যারিয়্যান্টে আক্রান্ত হয়েছেন। তবে এখনও জিনোম সিকোয়েন্সিং চলমান রয়েছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান