1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন

নৌপুলিশের অভিযানে ৫০ লাখ মিটার কারেন্ট জালসহ গ্রেপ্তার ৭

প্রিয়বাংলা নিউজ২৪.
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ৬৫১ বার দেখা হয়েছে।

চাঁদপুরের পদ্মা ও মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৫০ লাখ ১১ হাজার মিটার অবৈধ কারেন্ট জালসহ ৭ জনকে গ্রেপ্তার করেছে নৌপুলিশ। যার বাজার মূল্য প্রায় ১৫ কোটি ৩ লাখ ৩০ হাজার টাকা।

মঙ্গলবার (১৭ আগস্ট) নৌ পুলিশ ঢাকার ট্রেনিং, লিগ্যাল এন্ড মিডিয়া’র অতিরিক্ত পুলিশ সুপার প্রেস বিজ্ঞপ্তি এ তথ্য জানান।

জানা যায়, সোমবার (১৬ আগস্ট) চাঁদপুর সদর থানাধীন পদ্মা ও মেঘনা নদীর বিভিন্ন এলাকায় চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপারের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপার সগ চাঁদপুর, মোহনপুর ও নরসিংহপুর নৌ পুলিশ ইউনিটের ইনচার্জদের সমন্বয়ে যৌথ অভিযান পরিচালনা করে ৫০ লাখ ১১ হাজার মিটার কারেন্ট জব্দ করা হয়। এসময় অবৈধ জাল দিয়ে মাছ শিকারের দায়ে ৭ জনকে গ্রেপ্তার এবং ২টি নৌকা জব্দ করা হয়। উদ্ধারকৃত জালের বাজার মূল্য প্রায় ১৫ কোটি ৩ লাখ ৩০ হাজার টাকা। আসামীদের বিরুদ্ধে মৎস্য আইনে মামলা প্রক্রিয়াধীন বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নৌ পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মোঃ আতিকুল ইসলাম বিপিএম(বার), পিপিএম (বার) বলেন ,“সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জাল নির্মূলে নৌ পুলিশ নিয়মিতভাবে অভিযান পরিচালনা করছে। ক্রমাগত এসব অভিযানের ফলে কারেন্ট জালের উৎপাদন ও ব্যবহার অনেকাংশে কমে এসেছে। নদীমাতৃক এই দেশের মৎস্য সম্পদ রক্ষা ও সংরক্ষনে নৌ পুলিশের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।”

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান