1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০২:৪৩ পূর্বাহ্ন

প্রথমদিনে দোহারে ২৩৭ জন টিকা প্রত্যাশীকে ফ্রি রেজিষ্ট্রেশন সেবা দিল ‘প্রিয়সংঘ’

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ৬৫৭ বার দেখা হয়েছে।

গণটিকা কার্যক্রমে সহায়তা কার্যক্রমের অংশ হিসেবে ‘ফ্রি রেজিষ্ট্রেশন সেবা’ শুরু করেছে ঢাকার দোহার উপজেলার সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘প্রিয়সংঘ’। সোমবার (৯ আগষ্ট) থেকে তিনটি বুথের মাধ্যমে দোহার উপজেলার টিকা প্রত্যাশী মানুষকে এ সেবা প্রদান করা হয়।

প্রথমদিনেই ২৩৭ জনকে ফ্রি রেজিষ্ট্রেশন সেবা প্রদান করে সংগঠনটি। প্রিন্ট করে দেয়া হয় টিকা কার্ড। উপজেলার প্রাণকেন্দ্র জয়পাড়ায় এক্সিম ও যমুনা ব্যাংকের পাশে তিনটি বুথ স্থাপন করে ‘প্রিয়সংঘ’। সংগঠনটির অর্ধশতাধিক সদস্য টিম গঠন করে ধাপে ধাপে সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত টানা ১২ ঘন্টা এ সেবা প্রদান করেন। পাশাপাশি মাস্ক না পড়ে রেজিষ্ট্রেশন করতে আসা ব্যক্তিদের মাস্ক প্রদান করা হয়।

আগামী সাতদিন প্রতিদিন একই সময়ে ১২ ঘন্টা করে জনমুখী এ সেবা অব্যাহত থাকবে বলে জানান এ কার্যক্রমের সমন্বয়ক অমিতাভ অপু। তিনি জানান, বিনা খরচে টিকা সনদ প্রিন্ট করে দেয়ার সেবাও দিবে ‘প্রিয়সংঘ’।

ফ্রি রেজিষ্ট্রেশন সেবা গ্রহণ করতে আসা তানিয়া আক্তার বলেন, শনিবার জয়পাড়ার একটি কম্পিউটার দোকানে গিয়েছিলাম তিনজনের রেজিষ্ট্রেশন করতে। একঘন্টা অপেক্ষার পর একজনেরটা করতে পেরেছি। তাও ৫০ টাকা দিতে হয়েছে। সেখানে প্রিয়সংঘের বুথে এসে খোলামেলা পরিবেশে বিনা খরচে আমাদের পরিবারের অন্য দুইজনের রেজিষ্ট্রেশন করালাম।

শুধু তানিয়া আক্তার নয়, ফ্রি রেজিষ্ট্রেশন সেবা নিতে আসা অনেকের মন্তব্য দেশের প্রতিটি এলাকায় স্থানীয় জনপ্রতিনিধি ও সামাজিক সংগঠনগুলো যদি এ ধরণের কার্যক্রমে এগিয়ে আসত তাহলে ভোগান্তি কমত সাধারণ মানুষের। তবে টিকার রেজিষ্ট্রেশন ওয়েবসাইটের সার্ভার ব্যস্ত থাকার কারণে দীর্ঘসময় অপেক্ষা করেও ওটিপি কোড না পাওয়ার অভিযোগ ছিল তাদের। এছাড়া রেজিষ্ট্রেশন করে ২০/২৫ দিন অতিবাহিত হলেও টিকা গ্রহণের তারিখের এসএমএস না পাওয়ার অভিযোগ ছিল টিকা প্রত্যাশীদের।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান