1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ২৫ মে ২০২২, ১১:৩২ পূর্বাহ্ন

বিপুল পরিমান অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে নৌপুলিশ

প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেটের সময় : শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ৩৯৮ বার দেখা হয়েছে।

চাঁদপুর ও মুন্সিগঞ্জের মুক্তারপুরে অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ কারেন্ট জব্দ করেছে নৌপুলিশ। চাঁদপুর ও মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ি ১০ লাখ ৭ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করে।

শনিবার (৭ আগস্ট) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মৎস্য সম্পদকে রক্ষা করার জন্য নৌ পুলিশ বিভিন্ন অভিযান পরিচালনা করে থাকে। এরই ধারাবাহিকতায় চাঁদপুর নৌ থানা পুলিশ গত ৫ ও ৬ আগষ্ট চাঁদপুর সদর উপজেলায় পদ্মা ও মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে পর পর দুইদিন অভিযান পরিচালনা করে ৫ লাখ ৭০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে।

অপরদিকে মুন্সিগঞ্জের মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ি উপজেলার মালির পাথর এলাকায় অভিযান পরিচালনা করে ৫ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

উদ্ধারকৃত জালের সর্বমোট মূল্য আনুমানিক ১ কোটি ৯৬ লাখ টাকা। পরে জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান নৌপুলিশ।

নৌ পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মোঃ আতিকুল ইসলাম বিপিএম(বার), পিপিএম (বার) বলেন ,“কারেন্ট জাল সকল প্র্রকার মাছের উৎপাদন বৃদ্ধির জন্য ক্ষতিকারক। দেশের অভ্যন্তরীণ আমিষের চাহিদা পূরণের নিমিত্তে এবং একই সাথে বর্হিবিশ্বে মাছ রপ্তানীর মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জনের লক্ষ্যে সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জালের উৎপাদন ও ব্যবহার বন্ধের জন্য নৌ পুলিশ নিয়মিত ভাবে অভিযান পরিচালনা করছে। নদীমাতৃক এই দেশের নৌপথের সুরক্ষা ও মৎস্য সম্পদের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কারেন্ট জাল নির্মূল না হওয়া পর্যন্ত নৌ পুলিশের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।”

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান