1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৬ অপরাহ্ন

দোহারে সিসিটিভি ভেঙে সাংবাদিকদের কার্যালয়ে চুরির চেষ্টা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ৫৩২ বার দেখা হয়েছে।

পূর্ব শত্রুতার জের ধরে ঢাকার দোহারে সাংবাদিকদের কার্যালয়ে চুরি চেষ্টার ঘটনা ঘটেছে। এ ঘটনায় সামাজিক যোগযোগ মাধ্যমে প্রকাশ করা সিসিটিভির ফুটেজে অভিযুক্ত হিসেবে কামরুল হাসান নামে এক ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। সে দীর্ঘদিন ধরে এশিয়া বার্তা নামে একটি সাপ্তাহিক পত্রিকার ‘অর্পিত সম্পাদক’ হিসেবে কাজ করে আসছে। এ ঘটনায় দোহার থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন দৈনিক সমকালের প্রতিনিধি মাহবুবুর রহমান টিপু।

জানা যায়, উপজেলার প্রাণকেন্দ্র দোহার থানা সংলগ্ন বেগম আয়েশা শপিং কমপ্লেক্সের তৃতীয় তলায় অবস্থিত কার্যালয়টিতে দৈনিক সমকাল সহ বেশ কয়েকটি গণমাধ্যমের কর্মীরা সংবাদ সংক্রান্ত কাজ করে থাকেন।
সাংবাদিকরা জানান, প্রতিদিনের মতো বুধবার (৪ আগস্ট) কাজ শেষে সন্ধা সাড়ে সাতটার দিকে কার্যালয়টি বন্ধ করা হয়। বৃহস্পতিবার সকালে সাংবাদিকরা কার্যালয়ে আসলে অফিসের সামনের সিসিটিভি ক্যামেরা ভাঙা ও তালাটি অস্বাভাবিক অবস্থায় দেখতে পায়। তাৎক্ষণিকভাবে ঘটনাটি পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই কার্যালয়ের সামনের সিসিটিভির ফুটেজ সহ আশপাশের কয়েকটি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেন। ওই ফুটেজের সময় ও তারিখ অনুসারে দেখা যায়, কামরুল হাসান নামে ওই ব্যক্তি ঘটনাটি ঘটিয়েছেন।

ওই কার্যালয়ের দায়িত্বে থাকা সমকালের প্রতিনিধি মাহবুবুর রহমান টিপু বলেন, দীর্ঘদিন ধরে আমার সাথে সহ পেশাদার সাংবাদিকদের সাথে বিরোধ চলে আসছে কামরুলের। ওই বিরোধের জের ধরে সে এই কান্ড ঘটিয়েছে। আমাদের ঘায়েল করতে রাঁতের আঁধারে ক্যামেরার মুখ ঘুরিয়ে কার্যালয়ে ঢুকে গুরুত্বপর্ণ কাগজ ও যন্ত্রাংশ চুরি করতে গিয়েছিল সে। তালা খুলতে ব্যর্থ হয়ে সে ফিরে আসে। সাংবাদিক পরিচয়ে সে বিভিন্ন ধরনের অপকর্ম করে আসছে দীর্ঘদিন ধরে। এ ঘটনায় জিডি সহ দোহার থানায় তাঁর বিরুদ্ধে বেশ কয়েকটি জিডি রয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত কামরুল হাসান বলেন, ওই ক্যামেরাটি অন্য একটি অফিসের। তাছাড়া যে কার্যালয়টি কেন্দ্র করে ঘটনা ঘটেছে সেটিতে তাঁর অধিকার আছে বলে দাবি করেন তিনি।

দোহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোস্তফা কামাল বলেন, এ ঘটনায় জিডি হয়েছে। সিসিটিভির ফুটেজ সংগ্রহ করা হয়েছে এবং তা তদন্ত করে দেখা হচ্ছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান