1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৬ অপরাহ্ন

কেরানীগঞ্জে কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রমের রোডম্যাপ তৈরি

নিজস্ব প্রতিবেদক, কেরানীগঞ্জ
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ৩৩২ বার দেখা হয়েছে।

কেরানীগঞ্জে কোভিড-১৯ প্রতিরোধকল্পে আরোপিত বিধি-নিষেধ ও কোভিড-১৯ প্রতিরোধক টিকা প্রদান কার্যক্রম জোরদারকরনে রোডম্যাপ তৈরি করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেব নাথের সভাপতিত্বে জরুরি এক ভার্চুয়াল সভায় (জুম মিটিং) এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও দক্ষিন কেরানীগঞ্জ থানা আ’লীগের আহবায়ক শাহীন আহমেদ।

সভায় সকলের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত গ্রহন করে মঙ্গলবার দুপুরে কোভিড-১৯ প্রতিরোধক টিকা প্রদান কার্যক্রমের রেগুলেশন জারি করা হয়।

রেগুলেশনে বলা হয়েছে, প্রতিটি ইউনিয়ন পরিষদ হতে কোভিড-১৯ ওয়ার্ড ও ইউনিয়ন কমিটির মাধ্যমে টিকা প্রদান কার্যক্রম পরিচালনার স্থান, তারিখ ও টিকা গ্রহনকারীর তালিকা তৈরী করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে টিকা প্রদানের ২ দিন আগে প্রেরন করতে হবে। প্রতিটি ইউনিয়নে ৩ দিন আলাদা ৩ টি স্থানে এ টিকা প্রদান কার্যক্রম পরিচালনা করবে। প্রতিদিন একেকটি স্থানে ৩ টি ওয়ার্ডের ৬০০ মানুষকে টিকা প্রদান করা হবে এবং প্রতি ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের মোট ১ হাজার ৮শ’ জন মানুষকে টিকা দেয়া হবে। উপজেলার ১২ টি ইউনিয়নে মোট ২১ হাজার ৬শ’ জনকে এ পর্যায়ে কোভিড-১৯ প্রতিরোধক টিকা প্রদান করা হবে। এক্ষেত্রে প্রথমে বয়স্ক, মুক্তিযোদ্ধা ও শারীরিক প্রতিবন্ধীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা প্রদান করা হবে। প্রতিটি টিকা কেন্দ্রে অক্সিজেনর সুব্যবস্থা ছাড়াও থাকছে ১ টি করে এ্যাম্বুলেন্স ও সার্বক্ষনিক বিদ্যুতের ব্যবস্থা। এছাড়াও টিকা প্রদান কার্যক্রম পরিচালনার স্থানে সার্বক্ষনিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়ন করা হবে। আগামী ৭ আগষ্ট থেকে সারাদেশের ন্যায় কেরানীগঞ্জেও একযোগে চলবে কোভিড-১৯ প্রতিরোধক টিকা প্রদান কার্যক্রম।

ভার্চয়াল সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিদুল হক সাহিদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) কেরানীগঞ্জ মডেল ও দক্ষিন (রাজস্ব) সার্কেল কর্মকর্তাদ্বয়, অফিসার ইনচার্জ কেরানীগঞ্জ মডেল ও দক্ষিন থানা, জেনারেল ম্যানেজার ঢাকা পরিস-৪, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন, আহবায়ক ও যুগ্ন আহবায়ক মডেল ও দক্ষিন থানা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা কমান্ডার ও প্রেসক্লাবের সভাপতিসহ আরো অনেকে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান