1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১১:০৭ পূর্বাহ্ন

দোহার-নবাবগঞ্জে নিরানন্দের আরেকটি ঈদ, মহামারি থেকে মুক্তি কামনা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বুধবার, ২১ জুলাই, ২০২১
  • ১৭৭ বার দেখা হয়েছে।

করোনাভাইরাসের প্রকোপের মধ্যে আরও একটি ঈদুল আজহা উদযাপন করছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। তবে ঈদের যে আনন্দ, তা খুব একটা নেই। করোনা নিয়ে মানুষের মধ্যে জেঁকে বসা দুশ্চিন্তা আর অনিশ্চয়তা খুশির ঈদকে অনেকটাই নিরানন্দ করে দিয়েছে।

দু’শ্চিন্তা আর অনিশ্চয়তা নিয়ে মসজিদে মসজিদে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। ঈদের দুই রাকাত নামাজ শেষে মোনাজাতে আল্লাহর কাছে দুই হাত তুলে মহামারি করোনা থেকে মুক্তির ফরিয়াদ জানিয়েছেন তারা।

খোলা স্থানে ঈদ জামাত আয়োজনে নিষেধাজ্ঞা থাকায় দোহার ও নবাবাগঞ্জ উপজেলার মসজিদে মসজিদে স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করেন মুসল্লিরা। নামাজ শেষে আল্লাহর সন্তুষ্টির জন্য স্বার্থত্যাগ, আত্মত্যাগ ও নৈকট্য লাভের দিকে অগ্রসর হতে, দেয়া হয় পশু কোরবানি। এরই সাথে আত্মত্যাগের প্রেরণায় উজ্জীবিত এক অনন্য আনন্দ উৎসব। শিশু কিশোর থেকে সব বয়সী মানুষের মাঝে ছড়িয়ে পড়ে ঈদের রঙিন আনন্দ।

ঈদের দিন হওয়ায় দোহার ও নবাবগঞ্জ উপজেলার রাস্তাঘাট ছিল অনেকটাই ফাঁকা। বিভিন্ন স্থানে খাবার ও খেলনার পসরা নিয়ে বসেছে ছোট ছোট দোকান। করোনা পরিস্থিতির কারণে দুই উপজেলার মানুষের কল্যানে নিজেদের আনন্দকে পেছনে ফেলে নিজ নিজ কর্মস্থলে ঈদ উদযাপন করছেন প্রশাসনের কর্মকর্তারা। আহ্বান জানিয়েছেন, স্বাস্থ্যবিধি মেনে চলার। ঈদ শুভেচ্ছা জানিয়েছেন দুই উপজেলার মানুষকে।

ঈদুল আজহা উপলক্ষে দোহার-নবাবগঞ্জবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন ঢাকা-১ আসনের সংসদ সদস্য প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। একইসাথে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি প্রাধান্য দিয়ে সবাইকে ঈদ উদযাপন করার আহ্বান জানান তিনি। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহবান জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিরা। শুভেচ্ছা জানিয়েছেন সবাইকে।

করোনার এমন পরিস্থিতিতে বিত্তবৈভবের প্রতিযোগিতা ও মহড়া না দেখিয়ে দুস্থ ও দুর্গত মানবতার পাশে দাড়াতে হবে সেবার মানসিকতা নিয়ে এমনটাই প্রত্যাশা সবার।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান