1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১২:২০ অপরাহ্ন

শতভাগ স্বাস্থ্যবিধি না মানলে জরিমানা করা হবে : নৌ পরিবহন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, কেরানীগঞ্জ
  • আপডেটের সময় : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ১৯৪ বার দেখা হয়েছে।

ঘরমূখো মানুষের ঈদযাত্রা নিরাপদ করতে তৎপর রয়েছে নৌ মন্ত্রণালয়। যাত্রীদের শতভাগ স্বাস্থ্য বিধি মানতে হবে। মাস্ক পরিধান ছাড়া নৌ ভ্রমণ করলে যাত্রীদের জরিমানা করা হবে। এজন্য লঞ্চ মালিকদের সচেতন থাকতে হবে এর ব্যতিক্রম হলে লঞ্চ কর্তৃপক্ষকেও জরিমানা করা হবে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

আজ দুপুরে সদরঘাট টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

মন্ত্রী আরো বলেন, গার্মেন্টস কলকারখানা বন্ধ থাকায়, ঈদের আগে পরে লাখ লাখ শ্রমিক ঢাকা ছাড়বে। এটা একটা চাপ, এর আগেও আমরা দেখেছি সদরঘাট দিয়ে লাখ লাখ মানুষ ঢাকা ছেড়ে গেছেন। সে চাপও আমরা সামাল দিয়েছি। পূর্ব অভিজ্ঞতা যেহেতু আছে কঠিন হলেও শতভাগ স্বাস্থ্যবিধি মানতে হবে। সেক্ষেত্রে যাত্রী ও লঞ্চ মালিকদের সচেতন থাকতে হবে। নৌ-পরিবহন মন্ত্রনালয়, বিআইডব্লিউটিএ, লঞ্চ মালিক ও শ্রমিকসহ সংশ্লিষ্ট সকলেই আমরা প্রস্তুত আছি। ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘœ করতে কাজ করা হচ্ছে এবং কর্মহীন নৌ শ্রমিকদের প্রণোদনা দেয়া হবে বলেও জানান তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন বিআউডব্লিউটিএ এর চেয়ারম্যান গোলাম সাদেক, বিআইডব্লিউটিএ যুগ্ন পরিচালক গুলজার আলীসহ বিভিন্ন কর্মকর্তারা।

অন্য দিকে ঈদে ঘিরে সদরঘাটের উন্নয়ন কাজ চলছে। বসানো হচ্ছে নতুন পন্টুন। নৌযান ব্যবহারকারী যাত্রীদের সেবার জন্য চালু করা হয়েছে হট লাইন নাম্বার। ১৬১ এই হট লাইন নাম্বারে যাত্রীরা সেবা পাবে দিন-রাত ২৪ ঘন্টা। যদিও বৃহস্পতিবার ভোর থেকে লঞ্চ চালু করার কথা তবে ব্যাপক প্রস্তুতি থাকায় বুধবার রাত ১২ টা থেকেই চালু হচ্ছে লঞ্চ। এ নিয়ে কর্ম ব্যস্ততা বেড়ে গেছে সদরঘাট টার্মিনালে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান