1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:০৬ পূর্বাহ্ন

দোহারে লকডাউন বাস্তবায়নে কঠোর প্রশাসন

নিজস্ব প্রতিবেদক.
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৩৬৯ বার দেখা হয়েছে।

কোভিড-১৯ সংক্রমণ রোধে আজ থেকে দেশজুড়ে সাত দিনের কঠোর লকডাউন চলছে। লকডাউন বাস্তবায়নে প্রথম দিনে ঢাকার দোহারে অভিযান পরিচালনা করছেন উপজেলা প্রশাসন।

সকাল থেকে উপজেলা প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ সদস্যরা উপজেলার বিভিন্ন সড়কে টহল দিচ্ছেন। মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। তবে সড়কে কিছু রিক্সা ও অটোরিক্সা চলাচল করলেও মানুষের উপস্থিতি ছিল কম।

সকাল থেকেই মাঠে কাজ করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম ফিরোজ মাহমুদ, দোহার থানার ওসি মো. মোস্তফা কামাল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র সহ আইনশৃঙ্খলা বাহিনী। স্থানীয় প্রশাসন আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে কঠোর লকডাউন বাস্তবায়নে সরকারের নির্দেশনা বাস্তবায়নে কাজ করছে।

দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম ফিরোজ মাহমুদ জানান, গত কয়েকদিন ধরেই করোনা রোধে প্রশাসনের অভিযান চলমান রয়েছে। আজও সকাল ছয়টা থেকে উপজেলা প্রশাসনের অভিযান চলছে। করোনা মোকাবেলায় তিনি সকলের সহযোগিতা প্রত্যাশা করেন। করোনা সংক্রমণ রোধে আগামী ৭ জুলাই পর্যন্ত কঠোর অবস্থানে থাকবে উপজেলা প্রশাসন।

দোহার থানার অফিসার ইনচার্জ মোস্তফা কামাল বলেন, করোনা মোকাবেলায় দোহার থানা পুলিশ গতবারও স্বোচ্চার ছিল। সরকারের নির্দেশনা বাস্তবায়নে এবারও পুলিশ কাজ করছে।

এর আগে বুধবার (৩০ জুন) কঠোর বিধি-নিষেধ ও নিষেধাজ্ঞা আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। বৃহস্পতিবার (০১ জুলাই) ভোর ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন চলবে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে সরকারি-বেসরকারি সব অফিস, যানবাহন ও দোকানপাট বন্ধ রাখার কথা বলা হয়েছে। এই সময়ে জরুরি প্রয়োজন ছাড়া বের হলে কঠোর শাস্তির মুখে পড়তে হবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান